Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশি আর্টিস্টস ফোরামের উদ্যোগে আর্ট ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১২, ২২ আগস্ট ২০২১

আপডেট: ২৩:১৩, ২২ আগস্ট ২০২১

বাংলাদেশি আর্টিস্টস ফোরামের উদ্যোগে আর্ট ক্যাম্প অনুষ্ঠিত

বাংলাদেশি আমেরিকান আর্টিস্টস ফোরামের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল এবারের আর্ট ক্যাম্প। পেন্সিলভেনিয়ার পোকোনো পাহাড়ে ২২ একর জায়গাজুড়ে বাংলাদেশি শিল্পী রনি শেখের ফার্ম হাউজে এটি অনুষ্ঠিত হয়। এর আগে পাঁচবার আর্ট ক্যাম্প বসেছে এই জায়গায়।

তিন দিনব্যাপী আর্ট ক্যাম্পটি শুরু হয়েছে গত  শুক্রবার (২০ আগস্ট)। এবারের আর্ট ক্যাম্পের স্লোগান 'শিল্পের সাথেই থাকুন'। আয়োজনে অংশ নিয়েছেন  যুক্তরাষ্ট্র প্রবাসী ১৫ জন বাংলাদেশি চিত্রশিল্পী। 

আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে সংগঠনের সভাপতি অর্থার আজাদ বলেন, 'প্রকৃতির মাঝে থেকে একান্তভাবে শিল্প-সাহিত্য-সংস্কৃতি নিয়ে আলোচনা ও আড্ডা দেওয়াই আমাদের মূল লক্ষ্য। ক্যাম্পে যেসব ছবি আঁকা হয়েছে, সেসব ছবি নিয়ে পরে প্রদর্শনীর আয়োজন করা হবে।'

সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী বলেন, '২০০৮ সালের সংগঠনটি প্রতিষ্ঠার পর আমরা শিল্প-সাহিত্য নিয়ে কর্মশালা, সেমিনার এবং আর্ট ক্যাম্প করে আসছি। আমাদের লক্ষ্য আমেরিকায় বসবাসকারী চিত্রশিল্পীদের সংগঠিত করে তাঁদের শিল্পকর্ম নিয়ে নানা প্রদর্শনীর আয়োজন করা।' 

আর্ট ক্যাম্পে অংশগ্রহণকারী গ্যালারি ২১-এর প্রতিষ্ঠাতা শামীম সুব্রানা বলেন, 'এই সংগঠনটি আমাদের সম্মিলিত হওয়ার সুযোগ দিয়েছে। এখান থেকে উৎসাহ নিয়ে করোনামুক্ত পৃথিবীতে আমরা আবারও নিয়মিত শিল্পচর্চা করে যাব, এমনটাই আশা করছি।'   

আর্ট ক্যাম্পে নিউ ইয়র্ক থেকে অংশ নিয়েছেন মাতলুব আলী, তাজুল ইমাম, আর্থার আজাদ, বিশ্বজিৎ চৌধুরী, ওয়াহিদ আজাদ,  জাহিদ শরিফ, মাহমুদুল হাসান রোকন, কায়সার কামাল জুয়েল, জেবুন্নেসা হেলেন, আলমা ফেরদৌসী লিয়া ,জুলফিকার তারিক এবং রুদ্র জাহাঙ্গীর। আলবানী থেকে সালমা কানিজ এবং বাফেলো থেকে শামীম সুব্রানা অংশ নিয়েছেন।

কেবল ছবি আঁকাই নয়, শিল্পী তাজুল ইমাম, নাট্যকর্মী সীতেশ ধর, সংগীতশিল্পী মুক্তা ধর, ওয়াহিদ আজাদ গান গেয়ে উজ্জীবিত করেছেন সবাইকে। আমন্ত্রিত অতিথিদের এই ক্যাম্পে উপস্থিত ছিলেন অন্তত ১০০ দর্শনার্থী। নানা রঙের ছোঁয়ায় উৎসবমুখর হয়ে ওঠে গোটা প্রাঙ্গণ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ