Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে রক্তদান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৫, ২২ আগস্ট ২০২১

নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে রক্তদান কর্মসূচি

মুজিব বর্ষ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এবং নিউইয়র্ক ব্লাড সেন্টারের যৌথ উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করে। ২০ আগস্ট দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কুইন্স প্লেস মল প্রাঙ্গনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু এবং কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা কর্মসূচীর উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা, তাঁর পরিবারের অন্যান্য শহিদ সদস্য ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করে তাঁদের রুহের মাগফেরাত কামনা করা হয়। বিশেষ মোনাজাত পরিচালনা করেন ডেপুটি কন্সাল জেনারেল এস এম নাজমুল হাসান।

উদ্বোধনী বক্তব্যে সিনেটর ল্যু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বাংলাদেশ সফরকালে তিনি স্বচক্ষে ৩২ নম্বরের দেয়ালে ঘাতকের বুলেটের চিহ্ণ দেখেছেন এবং আজকের এই দিনে তিনি সেই স্মৃতি স্মরণ করছেন।

সিনেটর জন ল্যু জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে বঙ্গবন্ধুকে সম্মান জানিয়ে স্বেচ্ছায় রক্ত দান করেন। তিনি কনসাল জেনারেলকে এ ধরনের মানবিক উদ্যোগ গ্রহণের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা তাঁর বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন আর্তমানবতার সেবায় নিজেকে নিয়োজিত রেখেছিলেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ