Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ডা. ফেরদৌসের বিরুদ্ধে নিউইয়র্কে যৌন হয়রানির মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩৪, ২২ আগস্ট ২০২১

আপডেট: ০১:৪৭, ২২ আগস্ট ২০২১

ডা. ফেরদৌসের বিরুদ্ধে নিউইয়র্কে যৌন হয়রানির মামলা

ডা. ফেরদৌস খন্দকার

বাঙালি অধ্যুষিত জ্যাকসন হাইটসের সুপরিচিত চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মামলা করেছেন কুইন্সের পাঁচ নারী। বিভিন্ন সময়ে নারী রোগীদের যৌন নির্যাতনের অভিযোগে কুইন্স সুপ্রিম কোর্টে এ মামলা দায়ের করা হয়।

নিউইয়র্কের জনপ্রিয় গণমাধ্যম দ্য সিটি বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযোগে বলা হয়েছে, ডা. ফেরদৌস গত দুই দশক ধরে অকারণে নারী রোগীদের বুক স্পর্শ করাসহ নানাভাবে যৌন হয়রানি করে যাচ্ছেন। এমনকি সামান্য গলাব্যথার মতো উপসর্গ নিয়ে তার কাছে গেলেও অযাচিতভাবে স্পর্শকাতর অঙ্গে হাত দেয়ার পাশাপাশি অনেক সময় তাদেরকে আংশিক পোশাক খোলার নির্দেশ দিয়েছিলেন ডা. ফেরদৌস।

অভিযোগে ডা. ফেরদৌস খন্দকারকে একজন 'সিরিয়াল যৌন শিকারী' হিসেবে আখ্যা দেওয়া হয়।

গত বছর কয়েকজন মহিলা ডা. ফেরদৌসের অশোভন আচরণের বিরুদ্ধে অনলাইনে পোস্ট দিয়ে প্রতিবাদ করায় তিনি তিনজনের বিরুদ্ধে ১০ লাখ ডলারের মানহানির মামলা দায়ের করেছিলেন। আদালত মামলাটি খারিজ করে দিয়ে বিবাদির আইনজীবীর পারিশ্রমিক পরিশোধ করার জন্য ডা. ফেরদৌস খন্দকারকে নির্দেশ দেন।

সেই প্রেক্ষাপটে তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হলো।

পাঁচজন নারীর প্রতিনিধিত্বকারী আইনজীবি ও নারীবাদী লিটিগেশন সংস্থা ক্রুমিলার পিসি'র পরিচালক সুসান ক্রুমিলার বলেন, খন্দকার ফেরদৌস ভেবেছিলেন মামলা করলে হয়রানির শিকার নারীরা মুখ বন্ধ করে ফেলবে কিন্তু হয়েছে তার বিপরীত। তারা সামনে এগিয়ে এসে প্রতিবাদী হয়েছেন।

তিনি বলেন, মানহানির মামলা করার জন্য খন্দকার ফেরদৌসকে বাকি জীবন অনুশোচনা করতে হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ