Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ব্রিটিশ পরিবারের মৃত্যুর সম্ভাব্য কারণ বিষাক্ত শৈবাল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৫৭, ২১ আগস্ট ২০২১

ব্রিটিশ পরিবারের মৃত্যুর সম্ভাব্য কারণ বিষাক্ত শৈবাল

ক্যালিফোর্নিয়া হাইকিং ট্রেইলে একই পরিবারের তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিষাক্ত শৈবালের প্রভাবে স্বামী-স্ত্রী ও তাদের শিশু সন্তানের মৃত্যু হয়েছে।

গত মঙ্গলবার সিয়েরা ন্যাশনাল ফরেস্ট থেকে ব্রিটিশ নাগরিক জন গেরিশ, তার স্ত্রী এলেন চুং এবং এক বছরের শিশু সন্তান মিজুর মৃতদেহ উদ্ধার করা হয়।

তদন্ত কর্মকর্তারা জানিয়েছে, আশেপাশের জলাশয়ে শৈবালের অস্ত্বিত্ব দেখা গেছে। শৈবালগুলো বিষাক্ত হয়ে আছে বলে পরীক্ষায় দেখা যায়।

পোস্টমোর্টেম করে মৃত্যুর সঠিক কারণ উদঘাটনের চেষ্টা এখনো অব্যাহত রয়েছে।

তাদের পারিবারিক কুকুক অস্কির মৃতদেহও বনের ডেভিল'স গালচ এরিয়া থেকে উদ্ধার করা হয়েছে। এই এলাকাটি জনপ্রিয় হাইকিং স্পট।

ম্যারিপোজা কাউন্টি শেরিফ জেরেমি ব্রেইসা বলেন, 'আমরা এখনো মৃত্যুর সঠিক কারণ জানি না, কারণ না জানা পর্যন্ত আমরা থামবোও না'।

তিনি বলেন, 'এটা কীভাবে ঘটলো সেই সম্পর্কে আমাদের সুস্পষ্ট ধারণা নেই। সুস্থ স্বাভাবিক মানুষগুলো একই অঞ্চলে মারা গেছে, এটি উদঘাটনের বিষয়'।

এর আগে তদন্তকারীরা জানান, পরিত্যক্ত গোল্ড মাইনের গ্যাসের কারণে এদের মৃত্যু হতে পারে। তবে বৃহস্পতিবার শেরিফ সেই সম্ভাবনা নিয়েও সংশয় প্রকাশ করেন।

শেরিফ বলেন, 'আমি বিশ্বাস করি না এটা মাইনের সাথে যুক্ত। এটি হতাশাজনক ও আমরা এটির সঠিক কারণ উদঘাটন না করে থামবো না'।

ব্রেইসি বলেন, ক্ষরার কারণে এসব শৈবাল জন্মেছে। তবে এদের ক্ষতিকত বিষাক্ত দিক সম্পর্কে আমার জানা নেই'।

ইউএস এনভায়রনমেন্টাল প্রোটেকশন এজেন্সি জানিয়েছে, কিছু শৈবাল মারাত্নক বিষাক্ত হতে পারে যার প্রভাবে কোনো প্রাণীর ক্ষতি হতে পারে এমনকি মৃত্যুও হতে পারে।

গত মাসে ইউএস ফরেস্ট সার্ভিস সিয়েরা ন্যাশনাল ফরেস্টে সম্ভাব্য বিষাক্ত শৈবাল বিষয়ে সতর্কতামূলক নির্দেশনা জারি করেছিল। সেখানে জলাশয়ের পানিতে নামতে নিষেধ করা হয়েছিল।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ