Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিরাপদ ও মানবিক পৃথিবীর জন্য লড়াই করে যাব: ড. মো এনামুল হক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২১, ২০ আগস্ট ২০২১

নিরাপদ ও মানবিক পৃথিবীর জন্য লড়াই করে যাব: ড. মো এনামুল হক

ড. মো এনামুল হক

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আইনজীবী ও মানবাধিকার কর্মী ড. মো এনামুল হক বলেছেন,  যেখানে যে অবস্থাতেই থাকি না কেন, মানুষের জন্যই আছি, মানুষের পাশেই থাকবো। একটি সচেতন, মানবিক ও প্রশিক্ষক নতুন যুব সমাজ গঠন করে যাবো আগামীর সুন্দর ও নিরাপদ মানবিক পৃথিবীর জন্য।

গত ১৬ আগস্ট স্কুল অব লিডারশিপ-এর আনুষ্ঠনিক উদ্বোধনে মিশিগানে সংস্থাটির প্রতিষ্ঠাতা এড. ড.গোলাম রাব্বানী নয়ন- এর সভাপতিত্বে এবং তানজিনা নওশিন এর উপস্থাপনায় স্কুল অব লিডারশিপের উদ্বোধনী অনুষ্ঠানের বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিষ্ঠানের সাধারন সম্পাদক হিসেবে উপস্থিত হয়ে তিনি বলেন– মানুষের আত্মার শক্তি বোমার চেয়েও গতিশীল , প্রবল ইচ্ছাশক্তি ও মানসিকতা যে কোন অসাধ্যকে সাধন করতে সাহায্য করে।

সৃস্টির শুরু থেকেই ভাল কাজে বাঁধা বিপত্তি এবং পিছনে ষড়যন্ত্র বিদ্যমান ছিল এবং চলমান রয়েছে। তবে আফসোস অসহায় নির্যাতিত মানুষের জন্য কাজ করতে গিয়ে যদি নিজেই নির্যাতনের শিকার হতে হয়। অন্যায় ঘুষ দূর্নীতির বিরুদ্ধে কথা বলে যদি নিজেই নানান নির্যাতন ও ষড়যন্ত্রের শিকার হতে হয়। তখন থমকে যেতে হয় তবে সাময়িকের জন্যে, করুনা হয় দূর্নীতিবাজ, ঘুষখোর চাঁদাবাজ সন্ত্রাসীদের নির্লজ্জতা দেখে– এই জন্য যে তাদের সকল ষরযন্রমুলক মিথ্যে অভিযোগ, হুমকি ও হয়রানি করেও আমাদের থামাতে ব্যর্থ হয়।

জীবন বাঁচাতে জায়গার হয়তো পরিবর্তন হতে পারে কিন্তু রক্তে মিশে যাওয়া মানবিকতা-দায়িত্ব-কর্তব্যের পরিবর্তন হয়নি , বরং অনেক ক্ষেত্রে পেরেছে । যেখানে যে অবস্থায়ই থাকি না কেন মানুষের জন্যই আছি , মানুষের পাশেই থাকবো। এবং একটি সচেতন,মানবিক ও প্রশিক্ষক নতুন যুব সমাজ গঠন করে যাবো আগামী সুন্দর ও নিরাপদ মানবিক পৃথীবির জন্য।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শহরের মেয়র জনাব জিম কার্থারস , বিশেষ অতিথি ছিলেন আমেরিকান রেড় ক্রসের নির্বাহ পরিচালক ড. কেথী এবং সংস্থার পরিচালকসহ বিভিন্ন দেশের বিভিন্ন পেশার ব্যক্তিগন অনুষ্ঠানে বক্তৃতা করেন এবং মানুষের জন্য বিশেষ করে হেমলেস ও অভিবাসিদের জন্য একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ