Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কাবুলের আকাশে চক্কর দিচ্ছে মার্কিন যুদ্ধবিমান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০০:১৪, ২০ আগস্ট ২০২১

কাবুলের আকাশে চক্কর দিচ্ছে মার্কিন যুদ্ধবিমান

আফগানিস্তানের রাজধানীর কাবুলের আকাশে মার্কিন যুদ্ধবিমান চক্কর দিচ্ছে। বৃহস্পতিবার পেন্টাগন জানিয়েছে, মানুষদের ফেরত নেওয়ার কাজে নিরাপত্তা নিশ্চিত করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।

পেন্টাগনের মুখপাত্র জন কিরবি জানান, মানুষদের কাবুল থেকে ফিরিয়ে আনার কাজে এখন পর্যন্ত তালেবানের পক্ষ কোনও শত্রুতামূলক আচরণের চেষ্টা পাওয়া যায়নি। বলেন, আমরা তালেবানকে একেবারে স্পষ্ট করে জানিয়েছি বিমানবন্দরে আমাদের এই কাজে কোনও হামলা হলে ভয়াবহ পাল্টা হামলা চালানো হবে।

 

তিনি জানান, মার্কিন যুদ্ধবিমানগুলো কোনও ‘লো পাস’ ফ্লাইট পরিচালনা করেনি। এগুলো সব ‘ওভারওয়াচ’।

 

কিরবি বলেন, বেসামরিকদের ফিরিয়ে আনার কাজ শুরুর পরই মার্কিন যুদ্ধবিমানগুলো কাবুলের আকাশে উড়ছে। আকাশ থেকে প্রতিরক্ষা নিশ্চিত করতেই এসব পরিচালনা করা হচ্ছে।

মার্কিন সেনাবাহিনীর মেজর জেনারেল উইলিয়াম টেইলর জানান, কাবুল বিমানবন্দরের একাধিক প্রবেশ পথ উন্মুক্ত আছে। এখন পর্যন্ত ৭ হাজার মানুষকে সেখান থেকে সরিয়ে আনা হয়েছে।

তিনি জানান, এই প্রক্রিয়ার নিরাপত্তা নিশ্চিত করতে ৫ হাজার ২০০ জনের বেশি মার্কিন সেনা অবস্থান করছে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ