Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

দারুল আহনাফ নিউইয়র্কের ‘অনলাইন কোরআন কোর্স’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৫, ১৯ আগস্ট ২০২১

আপডেট: ২০:৪৬, ১৯ আগস্ট ২০২১

দারুল আহনাফ নিউইয়র্কের ‘অনলাইন কোরআন কোর্স’

নিউইয়র্কের ব্রঙ্কসে অবস্থিত স্বনামধন্য ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান দারুল আহনাফ নিউইয়র্কের উদ্যোগে অনলাইন কোরআন কোর্সের অয়োজন করা হয়েছে। কোর্সটির সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের সেমিস্টারের জন্য প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ভর্তি আহ্বান করা হয়েছে। ভর্তির শেষ তারিখ ৩১ আগস্ট।

সমান্তরালে দুটি ব্যাচ চলবে অনলাইন কোরআন কোর্সের। উইকডে ব্যাচের ক্লাস চলবে সোমবার থেকে বৃহস্পতিবার, এই চারদিন বিকেল ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত। দ্বিতীয় ক্লাসটি হবে সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। শুধু ৭ থেকে ১৩ বছর বয়সীরা শিশুরাই কোর্সটিতে ভর্তি হতে পারবে।

সপ্তাহের ছুটির দিন তথা উইকেন্ড ব্যাচের ক্লাস চলবে সপ্তাহের শনি ও রোববার। প্রথম ক্লাস হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এরপর দ্বিতীয় ক্লাস অনুষ্ঠিত হবে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এই ব্যাচেও বয়সসীমা থাকবে ৭ থেকে ১৩ বছর।

এই অনলাইন কোরআন কোর্স সম্পর্কে দারুল আহনাফ নিউইয়র্কের পক্ষ থেকে জানানো হয়েছে, এটি পরিচালিত হবে ইউএসএ বেজড সিলেবাস অনুসারে। কোর্স পরিচালনা করবেন প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকরা। একটি ক্লাসে সীমিত সংখ্যক শিক্ষার্থীকে যুক্ত করা হবে। শিক্ষার্থীদের উন্নতি বোঝার জন্য নিয়মিত বিরতিতে ট্র্যাকিং করা হবে।

কোর্সের মূল বিষয়গুলোর মধ্যে রয়েছে- নির্দিষ্ট সুরা মুখস্তকরণ, তাজবিদ সহকারে কোরআন পাঠের পদ্ধতি, আদব ও ইসলামি ফিকাহ সম্পর্কে সম্যক জ্ঞান এবং সীরাত ও ইতিহাস। আরও বিস্তারিত জানতে কল করা যাবে ৬৪৬-৭৪৪-৮৯২০ ও ৬৪৬-৩৯৩-৬২৫০ এই নম্বরে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ