Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসের আউটডোর ইভেন্টে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক: কর্তৃপক্ষ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:২৮, ১৮ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসের আউটডোর ইভেন্টে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক: কর্তৃপক্ষ

লস এঞ্জেলেস কাউন্টিতে আবারো মাস্ক ব্যবহার বিষয়ে কঠোর হচ্ছে কর্তৃপক্ষ। কাউন্টি হেলথ ডিপার্টমেন্ট মাস্ক ব্যবহারের নতুন বাধ্যবাধকতা জারি করেছে।

নতুন নির্দেশনা অনুসারে, লস এঞ্জেলেস কাউন্টিতে অনুষ্ঠিত বৃহৎ জনসমাগম সম্পন্ন আউটডোর ইভেন্টে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে।

নির্দেশনা উল্লেখ করা হয়েছে যে, যেসব বাসিন্দা বৃহৎ আউটডোর ইভেন্টে অংশ নিবেন, তাদেরকে খাদ্য এবং পানীয় গ্রহণ ব্যতীত অন্যান্য সময় সর্বদা মাস্ক ব্যবহার করতে হবে। টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীদেরও একই নিয়ম মেনে চলতে হবে।

এর আগে গত মাসে পাবলিক ইনডোর স্পেসে মাস্ক ব্যবহার এবং পাঁচ হাজারের বেশি জনসমাগম সম্পন্ন স্থানে মাস্ক ব্যবহারের নির্দেশনা জারি করা হয়। এছাড়া পানশালা, রেস্টুরেন্ট এবং ব্যায়ামাগারেও এই নিয়ম প্রযোজ্য হবে। তবে এর আগে বৃহৎ আউটডোর ইভেন্ট এর ক্ষেত্রে কোনো নির্দেশনা চালু ছিল না।

কাউন্টি কর্তৃপক্ষ জানায়, 'আউটডোর মেগা ইভেন্ট' বা বৃহৎ আউটডোর ইভেন্ট বলতে যেসব স্থানে একত্রে ১০ হাজারের বেশি মানুষের সমাগম হবে, যেমন- স্পোর্টিং ইভেন্টস, ম্যারাথন, ফেস্টিভাল, কনসার্ট এবং কার শো।এই ক্ষেত্রে ইভেন্ট অর্গানাইজারের আগত অতিথিদের মাস্ক ব্যবহারের বিষয়টি নিশ্চিত করতে হবে।

যেসব আউটডোর ভেন্যুতে বসার স্থান ভিতরে, যেমন ডজার স্টেডিয়াম, সে সব স্থানে মাস্ক ব্যবহার করতে হবে। তবে আউটডোরে বসার স্থান হলে মাস্ক ব্যবহার করতে হবে না।

এছাড়া সোফি স্টেডিয়াম, যেই স্থানে খোলা স্থান ও ছাদ দুইটিই আছে, সেসব স্থানেও মাস্ক ব্যবহার করতে হবে।

লস এঞ্জেলেসে সম্প্রতি ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে আবারো করোনা সংক্রমণ বাড়ছে৷ সোমবার (১৬ আগস্ট) লস এঞ্জেলেসে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২ হাজার ৪২৬ জন। এছাড়া মারা গেছেন আরো ৫ জন।

সাম্প্রতিক তথ্য জরিপ করে দেখা গেছে, লস এঞ্জেলেস কাউন্টিতে এখন পর্যন্ত ৬৭ শতাংশ বাসিন্দা টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছেন। এছাড়া অরেঞ্জ কাউন্টিতে ৭৫ শতাংশ বাসিন্দা টিকার অন্তত এক ডোজ গ্রহণ করেন।

তবে শিশুদের নিয়ে উদ্বেগ ও শঙ্কা বাড়ছে। শিশুদের টিকা না থাকায় সমস্যা আরো প্রকট হচ্ছে। নতুন এক গবেষণায় দেখা গেছে, শিশুরা পরিবারের অন্য সদস্য বা বাড়িতে করোনা ছড়ানোর কারণ হতে পারে। স্বাস্থ্য কর্মকর্তারা এজন্য শিক্ষাপ্রতিষ্ঠানে মাস্ক ব্যবহার নিয়ে জোর দিচ্ছেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ