Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জাতীয় শোক দিবস পালন করেছে জ্যামাইকাবাসী

আমেরিকা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৫, ১৮ আগস্ট ২০২১

জাতীয় শোক দিবস পালন করেছে জ্যামাইকাবাসী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ফাতেহা পাঠ, দোয়া, আলোচনা ও তবারক বিতরণের আয়োজন করে জ্যামাইকাবাসী।

রোববার বিকাল ৩টায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা বেলাল হোসেন।

পরে পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

 

দোয়া শেষে ছিল সংক্ষিপ্ত আলোচনা সভা। অনুষ্ঠানের সদস্য সচিব যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আমিনুল ইসলামের পরিচালনায় প্রথমেই শুভেচ্ছা বক্তৃতা করেন আহবায়ক কামরুজ্জামান মুরাদ ও প্রধান সমন্বয়কারী সাফায়াত রহমান।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যুগ্ম আহবায়ক নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি সাইকুল ইসলাম, মাসুদুর রহমান,সহ সদস্য সচিব শামসুজ্জামান তালুকদার ডন, দেওয়ান কামরুল হাসান।

এ সময় প্রধান অতিথির বক্তৃতায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন,পঁচাত্তরে খুনীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, কিন্তু তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। তাঁর আদর্শে উজ্জীবিত মুজিব সৈনিকরা আজ বাংলাদেশকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশের চারবারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দক্ষিন এশিয়া তথা এশিয়ার অন্যতম শক্তিশালী অর্থনৈতিক দেশ হিসাবে প্রতিষ্ঠিত করেছেন।

এ সময় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙ্গালীর নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ্বনেতা। তাঁর সৃস্ট বাংলাদেশ আজ সারা বিশ্বের বিস্ময়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মন্জুর আলম শাহীন, জাতীয় শোক দিবসে শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। ভবিষ্যতে কোন অশুভ শক্তি যাতে মাথাচাড়া দিয়ে ওঠতে না পারে সেদিকে সদা দৃষ্টি রাখতে হবে।

সংক্ষিপ্ত আলোচনায় অন্যানের মধ্যে অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন,প্রবাসী কল্যাণ সম্পাদক মো: সোলায়মান আলী, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুর রহমান মামুন, সদস্য জহির উদ্দীন, নিউইয়র্ক সিটি আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা মুনির হোসেন, যুগ্ম সম্পাদক স্বীকৃতি বড়ুয়া, যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী, যুগ্ম আহবায়ক প্রকৌশলী বাহার খন্দকার সবুজ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নুরুজ্জামান সরদার এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সবশেষে উপস্থিত এলাকাবাসী ও নেতাকর্মীদের হাতে তবারক তুলে দেওয়া হয় এবং তা রাত ১০ টা পর্যন্ত তা অব্যাহত থাকে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ