Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফুলকলি ফাউন্ডেশনের উদ্যোগে বীনুসহ প্রয়াত শিল্পী-সাংবাদিকদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫৬, ৭ আগস্ট ২০২১

আপডেট: ০০:০৮, ৯ আগস্ট ২০২১

ফুলকলি ফাউন্ডেশনের উদ্যোগে বীনুসহ প্রয়াত শিল্পী-সাংবাদিকদের স্মরণ

ফুলকলি ফাউন্ডেশন অব ইউএসএ-এর উদ্যোগে তিনজন শিল্পী-সাংবাদিকের স্মরণে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। প্রয়াত সেসব বিশিষ্টজনরা হলেন- বাংলাদেশের প্রখ্যাত ফটো সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান বীনু, কিংবদন্তী সঙ্গীত শিল্পী ফকির আলমগীর ও জানে আলম।

গত ৪ আগস্ট সন্ধ্যায় জ্যামাইকার পার্সন্স বুলেভার্ডস্থ মতিন রেষ্টুরেন্টে এই স্মরণানুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- এনওয়াই ইন্স্যুরেন্স ও গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট শাহ নেওয়াজ এবং বিশেষ অতিথি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান এবং বাংলাদেশ সোসাইটির নির্বাচনে সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দীন সাগর, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক, বাংলাদেশী-আমেরিকান পুলিশ অফিসার রাশেক মালিক, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মাকসুদুল হক চৌধুরী, সঙ্গীত শিল্পী যথাক্রমে রানো নেওয়াজ।

আরও বক্তব্য দেন- শামীম সিদ্দিকী, চন্দ্রা রায়, নিউজ প্রেজেন্টার শামসুন্নাহার নিম্মি, আইজে ক্রিয়েটিভ সলিউশন-এর কর্ণধার মোহাম্মদ কামরুল ইসলাম সনি, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট রশীদ আহমেদ প্রমুখ। এসময় অনেক বক্তা আবেগে আপ্লুত হয়ে পড়েন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রখ্যাত ফটো সাংবাদিক লুৎফর রহমান বীনু, কিংবদন্তী সঙ্গীত শিল্পী ফকির আলমগীর ও জানে আলম বাংলাদেশের সম্পদ। তারা যার যার অবস্থান থেকে দেশ ও জাতির জন্য সাধ্যমতো দিয়ে গেছেন। এখন আমাদের উচিৎ, জাতির উচিৎ তাঁদের সম্মান জানানো, তাঁদের শ্রদ্ধার সাথে আজীবন মনে রাখা।

অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন আইটিভি’র চেয়ারম্যান মাওলানা শহীদুল্লাহ। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী দীপু, সঙ্গীত শিল্পী জহির টিপু, মোস্তফা অনিক রাজ, বংশীবাদক হারুন-উর রশীদ, মিডিয়া কর্মী জাকির জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ