Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

৩৫তম ফোবানায় অংশ নিচ্ছে ৭০টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫০, ৩ আগস্ট ২০২১

আপডেট: ১৮:৪৯, ৪ আগস্ট ২০২১

৩৫তম ফোবানায় অংশ নিচ্ছে ৭০টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন

৩৫তম ফোবানা সম্মেলন নিয়ে বাংলাদেশিদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। আগামী ২৬-২৮ নভেম্বর ওয়াশিংটন মেট্রো ডিসিতে অনুষ্ঠিতব্য উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের সর্ববৃহৎ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা) ৩৫তম সম্মেলনে শ্লোগান হবে- ‘অদম্য বাংলাদেশ, অবাক বিশ্ব’।

গত ৩১ জুলাই ভার্জিনিয়ার মেনাসাসে অনুষ্ঠিত এক ‘মিট দ্য প্রেস অ্যান্ড ফোবানা লিডার্স’ অনুষ্ঠান থেকে এই তথ্য জানানো হয়। সেখানে ফোবানার গান ‘বন্ধন’-এর অডিও রিলিজ করা হয়। এরপর এক মনোজ্ঞ সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রায় ৭০টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবারের সম্মেলনে অংশগ্রহণ করছে।

এবারের সম্মেলনের মাধ্যমে আগামী প্রজন্মের কাছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার শতবার্ষিকী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সুবর্ণ জয়ন্তি উদযাপনসহ বাংলাদেশের শিল্প, সংস্কৃতি, কৃষ্টি, ঐতিহ্যসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হবে।

ফোবানা নেতৃবৃন্দ জানান- সম্মেলনের বিভিন্ন পর্বে প্রতিযোগিতা, সেমিনার, মুভি ম্যারাথন, ফ্যাশন শো, সায়েন্স অ্যান্ড টেক ফেয়ার, জব ফেয়ার, বিশ্ববিদ্যালয় মিলনমেলা, মুক্তিযোদ্ধা সম্মাননা, বইমেলা, পুঁথি ও ছড়া পাঠের আসর, সবুজ জমিনে লাল বৃত্ত, সাহিত্য আড্ডা, ফোবানা ম্যাগাজিন, ফোবানা নিউজ বুলেটিন, ফোবানা ম্যারাথন, ফোবানা প্যারেডসহ থাকবে নানামুখী আয়োজন।

আয়োজক কমিটির আহ্বায়ক জিআই রাসেলের সভাপতিত্বে এবং সদস্য সচিব শিব্বির আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে ফোবানার নির্বাহী কমিটির চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, নির্বাহী সচিব মাসুদ চৌধুরী, প্রাক্তন চেয়ারম্যান এটর্নি মোহাম্মেদ আলমগীর, মাহবুব রহিম, নাহিদ চৌধুরী ও  জসিম উদ্দিন, আয়োজক কমিটির সভাপতি ইনারা ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া প্রধান পৃষ্ঠপোষক কবির পাটোয়ারী ও কোষাধ্যক্ষ ড. ফায়জুল ইসলাম, সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান আখতার হোসেন, মঞ্চসজ্জা কমিটির চেয়ারম্যন আবু সরকারসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, ফোবানা নির্বাহী কমিটির সদস্য, নির্বাচন কমিশনের সদস্য ও উপদেষ্টাসহ ওয়াশিংটন মেট্রো ডিসি এলাকার সর্বস্তরের প্রবাসী বাঙালিরা উপস্থিত ছিলেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ