Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে জাকাত ফাউন্ডেশনের কোরবানির গোশত বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২২, ৩ আগস্ট ২০২১

আপডেট: ১৮:৪৮, ৪ আগস্ট ২০২১

নিউইয়র্কে জাকাত ফাউন্ডেশনের কোরবানির গোশত বিতরণ

মানবিক কাজের ধারাবাহিকতায় নিউইয়র্কে জাকাত ফাউন্ডেশনের উদ্যোগে কোরবানির গোশত বিতরণ করা হয়েছে। গত পহেলা আগস্ট দিনভর ৪টি বোরোতে দুস্থদের মাঝে ২ হাজার ৫০০ পাউন্ড গোশত বিতরণ করা হয়। বিশাল এই কর্মযজ্ঞে যুক্ত হয়েছিলেন নিউইয়র্কের ২৫টি মসজিদ ও কমিউনিট অর্গানাইজেশনের স্বেচ্ছাসেবকরা। 

স্ট্যাটান আইল্যান্ডের মসজিদ রহমাতুল্লাহ থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির রিজিওনাল ম্যানেজার ইমরান আনসারী। এসময় তিনি বলেন, ত্যাগের মহিমায় উদ্ভাসিত ঈদুল আজহার আনন্দ অসচ্ছল পরিবারের কাছে পৌঁছে দিতে যাকাত ফাউন্ডেশন বদ্ধপরিকর। যে কোনো দুর্যোগ কিংবা দুর্ভোগে আমরা মানুষের পাশে আছি এবং থাকবো।

এ সময় তিনি আরও বলেন, প্রতি বছর যাকাত ফাউন্ডেশন ৩০টিরও অধিক দেশে যুক্তরাষ্ট্রের মুসলমানদের দেয়া অর্থে কোরবানির কার্যক্রম সম্পন্ন করে আসছে। আমরা এর পরিধি আরও বাড়াতে চাই। সেজন্য সম্পদশালীদের যাকাত ফাউন্ডেশনের কার্যক্রমে আরো বেশি পরিমানে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানাচ্ছি।
 
বিতরণ কার্যক্রমে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে- মুসলিম আমেরিকান সোসাইটি, মসজিদ রহমাতুল্লাহ, জ্যাকসন হাইটস ইসলামি সেন্টার, বাংলাদেশ মুসলিম সেন্টার, মসজিদ আত তাকওয়া, জ্যামাইকা মুসলিম সেন্টার, দারুল উলুম, মুসলিম সেন্টার অব নিউইয়র্ক, ল্যাটিনো মুসলিম সোসাইটি অব নিউইয়র্ক, মসজিদ আল আমান, মসজিদ রাইয়ান, মসজিদ ইবাদু আর রহমান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি, সাদাকাহ ফাউন্ডেশন এবং মসজিদ ওমর বিন আবদুল আজিজ।

যাকাত ফাউন্ডেশনের এমন কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেছেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম মির্জা আবু জাফর বেগ। তিনি যাকাত ফাউন্ডেশনের কার্যক্রমে বিত্তশালীদের সম্পৃক্ত হতে উদাত্ত আহ্বান জানিয়েছেন।
 
গত এক বছর ধরে যাকাত ফাউন্ডেশন নিউইয়র্কের পাঁচটি বোরোতে জরুরি খাদ্য সামগ্রী বিতরণ কওে আসছে। এ পর্যন্ত প্রায় ২ লক্ষাধিক ডলারের খাদ্য সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি। এছাড়া কোভিড-১৯ এর বিষয়টি মাথায় রেখে নিউইয়র্কে একটি হালাল ফুড ব্যাংক প্রতিষ্ঠার প্রকল্প হাতে নিয়েছে জাকাত ফাউন্ডেশন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ