Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র উৎসবমুখ বনভোজন

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৫, ৩ আগস্ট ২০২১

নিউইয়র্কে কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র উৎসবমুখ বনভোজন

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে উৎসবমুখ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র বনভোজন। গত ২৮ জুলাই বুধবার ব্রঙ্কসের ফেরী পয়েন্ট পার্কে প্রাকৃতিক মনোরম পরিবেশে অনুষ্ঠিত হয় কুমিল্লাবাসীর এ মিলন মেলা। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ বিপুল সংখ্যক কুমিল্লাবাসীর উপস্থিতিতে পুরো পার্ক হয়ে ওঠে একখন্ড বাংলাদেশ। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

সংগঠনের সভাপতি আবুল খায়ের আকন্দের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বৃহত্তর কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র’র সভাপতি ডা. মো. এনামুল হক। গেস্ট অব অনার ছিলেন মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার। অতিথি ও কর্মকর্তাদের সাথে নিয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মো: আবদুল খালেক।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটি’র সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, বৃহত্তর কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র’র সহ সভাপতি মিয়া মোহাম্মদ দুলাল, সাবেক সাধারণ সম্পাদক ইউনুস সরকার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, বলাকা ওয়েলফেয়ারের সাবেক সভাপতি আজহারুল ইসহাক খোকা, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, নিউইয়র্ক স্টেট মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম,

উপদেষ্টা আবুল বাশার মিলন, মাষ্টার সিরাজুল ইসলাম, মো: আফজালুর রহমান সরকার, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, খান মোহাম্মদ সেলিম ও এ্যাডভোকেট আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা মুন্সী বশির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মো. মিসবাহ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আবু তালেব চৌধুরী চান্দু, নুরে আলম জিকু, হাজী রেহান উদ্দিন মাস্টার, এসএম মঈনুল ইসলাম, মাহমুদ ফারুকী, ফেরদৌস আলম ভূইয়া প্রমুখ।

অনুষ্ঠানে আরো ছিলেন জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি মঞ্জুর চৌধুরী জগলুল, বৃহত্তর রাজশাহী সমিতির সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, বিবিএ’র সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক কাজী রবিউজ্জামান, বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক এমডি আলাউদ্দিন, প্রিন্সিপাল সানা উল্লাহ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট সোহান আহমেদ টুটুল, মো. এমদাদ, মো. শাহাদাত মাস্টার, মো. গোলজার হোসেন, রিয়াজুল হাসান জনি, মো. সাঈদ, বাবুল হোসেন, কাউছার চৌধুরী, আব্দুল কাদের, মোরশেদ, শরীফ মিয়া, আব্দুল মতিন প্রমুখ। অনুষ্ঠানে করোনায় মৃত্যুবরণকারী সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

বক্তারা বলেন, বনভোজন আমাদের বাঙালীর সংস্কৃতির একটি অংশ। এ আয়োজন আমাদের নতুন প্রজন্মকে বাংলাদেশের কৃষ্টি-কালচারের পাশাপাশি ঐতিহ্যবাহি খাবারের সাথে পরিচিত করার একটি সুযোগ। সেই সাথে এ ধরনের অনুষ্ঠান নতুন প্রজন্মকে শেকড়ের সন্ধান দেবে।

নিজেদের আনন্দ উৎসবের পাশাপাশি করোনাকালে বেশি বেশি রেমিটেন্স প্রেরণের মাধ্যমে বাংলাদেশের আর্ত মানবতার সেবায় ভূমিকা রাখার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান তারা।

বনভোজনের বিশেষ আর্কষন ছিল র‌্যাফেল ড্র। মেলার বাড়তি আনন্দের জন্য আয়োজন করা হয়েছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন খেলাধুলার। বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান মেলাকে উপভোগ্য করে তুলে।

সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সবিতা দাস, গাজী এস এ জুুয়েল, তাহমিনা আইরিন, পাপিয়া পপি ও তহিদ আহমেদ। শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা দর্শক-শ্রোতারা উপভোগ করেন দারুণভাবে।

শেষে খেলাধুলায় অংশগ্রহনকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজনের সমাপ্তি ঘটে।

বনভোজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সভাপতি আবুল খায়ের আখন্দ, সিনিয়র সহ সভাপতি জাকির হোসেন, সহ সভাপতি মিয়া মোহাম্মদ দাউদ, সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমান, সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক রিপন সরকার, প্রচার সম্পাদক মো: ছেফাত উল্লাহ খান, আন্তর্জাতিক

সম্পাদক মোহাম্মদ জুয়েল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রফিকুল ইসলাম, মহিলা সম্পাদিকা সালমা সুমি, দপ্তর সম্পাদক কামাল হোসেন, কার্যকরী সদস্য মো: ইউনুস খান, মো: মমতাজ উদ্দিন, আগা মনিরুজ্জামান চৌধুরী রুমেল ও মোস্তফা আহমদ ভূইয়া।

সংগঠনের সভাপতি আবুল খায়ের আকন্দ ও সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমান সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দেশ ও প্রবাসে কুমিল্লাবাসীর যেকোনো প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ