Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সুফিয়ান আহমদ স্মরণে স্বদেশ ফোরামের আড্ডা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৪, ২০ জুলাই ২০২১

আপডেট: ০৯:৪৪, ২০ জুলাই ২০২১

সুফিয়ান আহমদ স্মরণে স্বদেশ ফোরামের আড্ডা

সুফিয়ান আহমদ স্মরণে স্বদেশ ফোরামের আড্ডা

সুফিয়ান আহমদ চৌধুরী সাহিত্য কর্মের এক নিবেদিত প্রাণ। তিনি একজন সাদা মনের মানুষ। বিত্ত নয় চিত্ত প্রশান্তির জন্য লেখালেখি তাঁর। প্রবাসের কঠোর জীবনে সাহিত্য কর্ম ও লেখালেখি  করে  যাচ্ছেন  নিয়মিত। তিনি  একজন সফল সাহিত্যিক ও সংগঠক হিসেবে দেশ- বিদেশে  প্রচুর  খ্যাতি অর্জন  করেছেন। তাঁর চিন্তা- চেতনায়  স্বদেশ ও ভাষা। যা বুকে লালন করে প্রবাস জীবন কাটছে।তিনি পরিচয়ে আপাদমস্তক একজন খাঁটি বাঙালি। 

নিউইয়র্কের সামাজিক-সাংস্কৃতিক সংগঠন  স্বদেশ ফোরামের আয়োজনে  ছড়াকার-কবি-সংগঠক-অ্যাডভোকেট সুফিয়ান আহমদ চৌধুরী'র ৬১-তম জন্মবার্ষিকী উদযাপনে আয়োজিত  অন্তরঙ্গ আড্ডায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। গত ১৭ জুলাই শনিবার বিকেলে  নিউইয়র্কের জ্যাকসন হাইটসের  বাংলাদেশ  প্লাজা  হলে আয়োজিত অন্তরঙ্গ আড্ডায় সভাপতিত্ব করেন  স্বদেশ ফোরাম-এর  সভাপতি  কবি অবিনাশ চন্দ্র আচার্য। প্রধান অতিথি ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউএসএ-এর সভাপতি  ময়নূল হক চৌধুরী হেলাল। বিশেষ  অতিথি ছিলেন  বীর মুক্তিযোদ্ধা আব্দুল  মুকিত চৌধুরী, সাপ্তাহিক দেশের সম্পাদক মিজানুর রহমান ও জালালাবাদ ল'সোসাইটি -এর সহ-সভাপতি অ্যাডভোকেট  আব্দুল  হাই কাইয়ূম। 

আলোচনা ও কবিতা পাঠে অংশ নেন অ্যাডভোকেট মোহাম্মদ আলী বাবুল, অ্যাডভোকেট এম জাকির এইচ মিয়া, অ্যাডভোকেট  এ এফ এম জুবাইর হুসাইন, সাবেক অধ্যাপক সুধীর  চন্দ্র দাস, কবি আব্দুস শহীদ, অ্যাডভোকেট  সাইয়েদ  মঈন উদ্দিন, মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, কবি আব্দুল আজিজ, কবি আব্দুল জলিল, সমাজসেবী  মোহাম্মদ আলমগীর, শিল্পী মো. ফজলে আলী কচি,কবি কিবরিয়া চৌধুরী, কবি কাজী জামান, মাষ্টার আনিস আহমদ,কবি দেওয়ান নাসের রাজা,ছড়াকার রনক আহমদ চৌধুরী, সমাজসেবী মাসুদ মোরশেদ, অবিনাশ রায়,কাজী অহিদুল হক, কুতুব উদ্দিন প্রমুখ। 

উপস্থাপনায় ছিলেন কবি আবুল বাশার। শুরুতে সুফিয়ান আহমদ চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা  জানানো হয় এবং শেষে উপস্থিত সকলকে মিষ্টিমুখে আপ্যায়িত করা হয়। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ