Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ম্যানহাটনে বাংলাদেশির মরদেহ উদ্ধার, দায়িত্ব নিল আসসাফা 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৩৩, ১৫ জুলাই ২০২১

আপডেট: ০৮:৫৩, ১৫ জুলাই ২০২১

ম্যানহাটনে বাংলাদেশির মরদেহ উদ্ধার, দায়িত্ব নিল আসসাফা 

আসসাফা ইসলামিক সেন্টার

নিউইয়র্কের ডাউন টাউন ম্যানহাটনে আসসাফা ইসলামিক সেন্টারের সন্নিকটে আবুল কাশেম নামের এক বাংলাদেশির মরদেহ উদ্ধার করা হয়েছে। গত ৭ জুলাই তার মরদেহ উদ্ধার করা হয়। নিউইয়র্কে কোনো আত্মীয়-স্বজন না থাকায় তার পরিচয় উদঘাটন করতে অনেক দেরি হয়েছে। জানা গেছে, তার দেশের বাড়ি নরসিংদী জেলায়।

গত ৪০ বছর ধরে ডাউন টাউন ম্যানহাটনে বসবাস করা আবুল কাশেম ছিলেন একজন পারফিউম ব্যবসায়ী। খোঁজ নিয়ে জানা গেছে, দেশের বাড়িতেও তার তেমন কোনো আত্মীয়-স্বজন নেই। নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটি থেকেও অনেকটা বিচ্ছিন্ন ছিলেন। বাসায় একাই থাকতেন। সেজন্য তার মৃত্যুর পর দীর্ঘ সময় মরদেহ পড়েছিল।

মৃত্যুর আগে নানা রোগে ভুগছিলেন আবুল কাশেম। তার অপারেশনও করা হয়েছিল। তাই ধারণা করা হচ্ছে, সেবা-শুশ্রুষার অভাবেই নানা শারিরীক জটিলতা নিয়ে মারা গেছেন তিনি। যেহেতু মরদেহের দায়িত্ব নেওয়ার কেউ নেই, তাই এগিয়ে এসেছে আসসাফা ইসলামিক সেন্টার।

সেন্টারটির ইমাম ও খতিব রফিক আহমেদ বলেন, আবুল কাশেমের মরদেহের দাফন-কাফনসহ অন্যান্য দায়িত্ব নিয়েছে আসসাফা ইসলামিক সেন্টার। আগামীকাল ১৫ জুলাই বাদ আসর আসসাফা ইসলামিক সেন্টারে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরদিন ১৬ জুলাই অর্থাৎ শুক্রবার দাফন করা হবে সেন্টারের নিজস্ব কবরস্থানে।

সংবাদটি শেয়ার করুনঃ