Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের নতুন কমিটি

অভিক আহসান

প্রকাশিত: ২০:০৪, ৬ জুলাই ২০২১

আপডেট: ০৮:৪০, ৭ জুলাই ২০২১

যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের নতুন কমিটি

যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দ

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের নতুন কমিটি গঠন করা হয়েছে। নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে ২০২১-২০২৩ সালের জন্য এই কমিটি গঠন করা হয়।

নব নির্বাচিত কমিটিতে আছেন যারা: কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মুকিত চৌধুরী, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মীর আবদুল কাদের, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এএসএম মাসুদ ভূইয়া, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আমানত উল্লাহ্, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম সরকার, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শফিকুল ইসলাম, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম আজিম, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মিসবাহ্ আহমেদ, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুল হাই মঞ্জু, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শরীফ উদ্দিন, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এস, এম রফিকুল ইসলাম, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ হানিফ, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ সাব্বির রহমান, সহকারী-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল আউয়াল মিয়া, সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আমিন, সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মঈনুদ্দীন আজাহার, সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল আজিজ, সদস্য বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মইনুর রহমান, সদস্য বীর মুক্তিযোদ্ধা শামসুল হক।

সংগঠনের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমানত উল্লাহ’র পরিচালনায় চলে সভা। শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন হয়। এরপর বঙ্গবঙ্গু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। সভায় আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নুরুল আবছার মিয়া, বীর মুক্তিযোদ্ধা মনোয়ার হোসেন। এসময় যুক্তরাষ্ট্রে অবস্থানরত ও নিজ নিজ এলাকায় তালিকাভূক্ত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শে সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান সভার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী।

সবশেষে করোনা মারা যাওয়া বীর মুক্তিযোদ্ধা শামছুল আনোয়ার মুকুল, বীর মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আশরাফ হোসেন মৃধা ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুর আলীর আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।কোরআন তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শরীফ উদ্দিন।


চ্যানেল-৭৮৬'এ নিউজ পাঠাতে ই-মেইল করুন [email protected] এই ঠিকানায়। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপনের জন্য কল করুন (212) 729-0610,  +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ