Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

শাহানা হানিফ চূড়ান্তভাবে বিজয়ী

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১২:১৮, ৪ জুলাই ২০২১

শাহানা হানিফ চূড়ান্তভাবে বিজয়ী

নিউইয়র্ক সিটি করপোরেশন নির্বাচন প্রাইমারীতে এগিয়ে থাকা শাহানা হানিফ শতকরা ৫৭ ভাগ ভোট পেয়ে ডেমোক্রেট মনোনয়ন নিশ্চিত করেছেন। র্যান্ক চয়েজ ভোটিং ও ইমেইল ভোটের গণনা শেষে তাঁকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

শাহানা হানিফ নিউইয়র্ক সিটি করপোরেশনের ডিস্ট্রিক্ট-৩৯ থেকে কাউন্সিলওম্যান পদে ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন লাভের জন্য প্রার্থী হয়েছিলেন। তিনি আগামী নভেম্বরে নিউইয়র্ক সিটি করপোরেশন নির্বাচনে ডেমোক্রেট পার্টির পক্ষ থেকে ডিস্ট্রিক্ট-৩৯ এ কাউন্সিলওম্যান পদে লড়বেন।

ডেমোক্রেট নিয়ন্ত্রিত এই সিটিতে ব্যতিক্রম কিছু এলাকা ছাড়া রিপাবলিকানদের খুব একটা ভোটব্যাংক নেই। ফলে প্রাইমারীতে নির্বাচিত হওয়া ডেমোক্রেট প্রার্থীই পরবর্তীতে সহজেই নির্বাচিত হন। সেই হিসাবে আগামী নভেম্বরে শাহানা হানিফই নিউইয়র্ক সিটি করপোরেশনে প্রথম বাংলাদেশী কাউন্সিলওম্যান হিসেবে নির্বাচিত হতে যাচ্ছেন।

উল্লেখ্য, ২২ জুন অনুষ্ঠিত নিউইয়র্ক সিটি করপোরেশন নির্বাচন প্রাইমারীতে সব হিসাব নিকাশ পাল্টে দিয়ে শাহানা হানিফ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পেছনে ফেলে এগিয়ে যান। আর এই সংবাদে বাংলাদেশী কমিউনিটিতে আনন্দের বন্যা বয়ে যায়। সবাই অপেক্ষায় ছিলেন চূড়ান্ত গণনা পর্য়ন্ত।

শনিবার দিবাগত রাতে শাহানা হানিফ ডেমোক্রেট মনোনয়নের দৌড়ে নিজের জয় নিশ্চিত করেন। অর্থাৎ আগামী নভেম্বরে এই সিটি করপোরেশন নির্বাচনে ডিস্ট্রিক্ট-৩৯ এ শাহানা হানিফ ডেমোক্রেট প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শাহানা হানিফের বাড়ী বাংলাদেশের চট্টগ্রাম জেলার ফটিকছড়িতে।

সংবাদটি শেয়ার করুনঃ