Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

দেশের প্রবীণতম নারী সাংবাদিক আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:২৭, ২৬ জুন ২০২১

আপডেট: ০৯:০৩, ২৬ জুন ২০২১

দেশের প্রবীণতম নারী সাংবাদিক আর নেই

সামসুন নাহার রাব্বী

বাংলাদেশের প্রবীণতম নারী সাংবাদিক সামসুন নাহার রাব্বী ইন্তেকাল করেছেন। যুক্তরাষ্ট্রের নিউজার্সির জার্সি শোর ইউনিভার্সিটি মেডিকেলে শুক্রবার (২৫ জুন) স্থানীয় সময় দুপুর ১২টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মরহুমার ছেলে বাকীন রাব্বী বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমিল্লা থেকে প্রকাশিত ৬৫ বছরের পুরোনো পত্রিকা ‘সাপ্তাহিক আমোদ’র প্রতিষ্ঠাতা সম্পাদক ফজলে রাব্বীর সহধর্মিনী ও পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক ছিলেন সামসুন নাহার রাব্বী। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

মরহুমার ছেলে বাকীন রাব্বী জানান, শনিবার (২৬ জুন) বাদ জোহর নিউজার্সির ওশান কাউন্টির ইসলামিক সেন্টারে নামাজের জানাজা শেষে স্থানীয় মার্লবোরো কবরস্থানে তাকে দাফন করা হবে। 

শামসুননাহার রাব্বী ১৯৫৯ সাল থেকে স্বামীর হাতধরে সাংবাদিকতা শুরু করেন। ১৯৮৫ সালে তিনি সাপ্তাহিক আমোদ পত্রিকার সম্পাদকের দায়িত্ব নেন। যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে সন্তানদের সাথে বসবাস করছিলেন তিনি। 

সাংবাদিকতার জন্য তিনি দেশ ও বিদেশে বহু সম্মাননা পেয়েছেন। দেশের প্রবীনতম নারী সাংবাদিক সামছুন নাহার রাব্বীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন কুমিল্লাসহ দেশ-প্রবাসের সাংবাদিক ও সুশীল সমাজ।

চ্যানেল-৭৮৬ পরিবারের পক্ষ থেকে মরহুমার আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। এছাড়া তার স্মরণে বিশেষ লাইভ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বাংলাদেশ সময় ২৬ জুন সকাল ৯টা এবং নিউইয়র্ক সময় ২৫ জুন রাত ১১টায়। অতিথি হিসেবে থাকছেন সাংবাদিক ইয়াসমিন রীমা এবং ইন্ডিপেন্ডেন্ট টিভির বিশেষ প্রতিনিধি েএস এম সোলায়মান।

সংবাদটি শেয়ার করুনঃ