Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আল মামুর স্কুলের ৮ম গ্রেডের গ্রাজুয়েশন প্রোগ্রাম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫২, ২৫ জুন ২০২১

আল মামুর স্কুলের ৮ম গ্রেডের গ্রাজুয়েশন প্রোগ্রাম অনুষ্ঠিত

নিউয়র্কের ফ্রেস মেডোস-এর পারসনস বুলেভার্ডে অবস্থিত স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান আল মামুর স্কুলের ৮ম গ্রেডের গ্রাজুয়েশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। আজ ২৪ জুন জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানের শুরুতেই কোরআনুল কারিম থেকে তেলাওয়াত করেন ওমর এলাজেব।

এরপর স্বাগত বক্তব্য রাখেন মাস্টার অব সিরিমনি হাদী ইসলাম। পরিচালনা পর্ষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ড. মোহাম্মদ বিল্লাহ। প্রিন্সিপাল হিসেবে বক্তব্য রাখেন স্যার আর্শিন সাঈদ।

গুণীজনের এসব বক্তব্য শেষে ছিল শিক্ষার্থীদের পালা। গ্রাজুয়েট শিক্ষার্থীদের মধ্যে একেকজন একেকটি বিষয়ে তাদের অভিমত ব্যক্ত করেছেন। আবেগঘন বিদায়ী ভাষণ দিয়েছেন জয়নব ওসামা। অভিবাদনমূলক বক্তব্য রাখেন নাফিসা উদ্দিন। 

প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠান আল মামুরের নানা স্মৃতি তুলে ধরেছেন বিসমা মাহমুদ। আল মামুরে বন্ধুত্ব কেমন ছিল, তা নিয়ে বক্তব্য দিয়েছেন মাহা ওসরাত। ‘আমার জীবন কীভাবে পরিবর্তন করে দিয়েছে আল মামুর’- এ বিষয়ে আলোচনায় ছিলেন শিক্ষার্থী মোহাম্মদ জামান। ‘নেভার গিব আপ’-এই বিষয়ে অনুপ্রেরণামূলক বক্তব্য রেখেছেন আয়েশা ইহসান।

শিক্ষার্থীদের অংশগ্রহণে এই সুন্দর সেশনটির পর ছিল ভিডিও প্রেজেন্টেশন। এরপর অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠিত হয়। সবশেষে দোয়ার মাধ্যমে শেষ হয় গুরুত্বপূর্ণ এই আয়োজন।

অ্যাওয়ার্ড প্রদান পর্বের শুরুতেই জয়নব ওসামাকে পুরস্কৃত করা হয় তার অত্যন্ত সুন্দর বিদায়ী ভাষণের জন্য। অভিবাদনমূলক বক্তব্য রেখেছিলেন নাফিসা উদ্দিন, তাকেও অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। মোস্ট ইম্প্রুভড অ্যাওয়ার্ড পেয়েছেন চৌধুরী ইদিয়া। 

কোরআন কম্পিটিশন লেবেল ২-এ তৃতীয় স্থান, বক্তৃতা প্রতিযোগিতা গ্রুপ ২-এ দ্বিতীয় স্থান এবং রামাদান লাইভ পার্টিসিপেশনের জন্য অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে এহসান ইশিয়াকে। কোরআন কম্পিটিশনে প্রথম স্থান এবং রামাদান লাইভ পার্টিসিপেশনের জন্য অ্যাওয়ার্ড পেয়েছেন এলায়েব ওমর। 

স্পেলিং বি-তে তৃতীয় স্থান অর্জন করেছেন হক আরিয়ান। হেল্পিং হ্যান্ড অ্যাওয়ার্ড পেয়েছেন খান এরিকা। কোরআন কম্পিটিশনে দ্বিতীয় স্থান, হেল্পিং হ্যান্ড অ্যাওয়ার্ড এবং রামাদান লাইভ পার্টিসিপেশনের জন্য অ্যাওয়ার্ড পেয়েছেন মোহাম্মদ বিসমাহ।

কাসামা জয়নব মোট চারটি অ্যাওয়ার্ড পেয়েছেন। এর মধ্যে আছে- কোরআন কম্পিটিশনে প্রথম স্থান, বক্তৃতা প্রতিযোগিতা গ্রুপ ২-এ প্রথম স্থান, স্পেলিং বি-তে প্রথম স্থান, এবং স্পেলিং বি এক্সিলেন্স অ্যাওয়ার্ড। 

রামাদান লাইভ পার্টিসিপেশনের জন্য অ্যাওয়ার্ড পেয়েছেন পারভেজ লুনা। অ্যাডভান্স ইসলামিক স্টাডিজ অ্যাওয়ার্ড পেয়েছেন তাহসিন সামিরা। জামান মাহমুদ অর্জন করেছেন স্পেলিং বি-তে দ্বিতীয় স্থান এবং মোস্ট ইম্প্রুভড অ্যাওয়ার্ড।

সংবাদটি শেয়ার করুনঃ