Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাইটপো’র বাবা দিবস-বনভোজন

অভিক আহসান

প্রকাশিত: ০৮:৩৫, ২৩ জুন ২০২১

বাইটপো’র বাবা দিবস-বনভোজন

কেক কেটে বাবা দিবস উদযাপন

বাংলাদেশি-আমেরিকান আইটি প্রফেশনালস অ্যাসোশিয়েশন (বাইটপো)’র উদ্যোগে বাবা দিবস ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। বাইটপোর সভাপতি সামছুদ্দীন মাহমুদ ও কার্যকরী সদস্য স্যাম রিয়ার সার্বিক ব্যবস্থাপনায়  গত ২০ জুন রোববার ভার্জিনিয়ার উডব্রিজে উৎসবমুখর পরিবেশে চলে আয়োজনটি।   কেক কেটে বাবা দিবসের উদ্ভোধন করেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও বর্তমানে বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালক জনাব সফিকুল আলম। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-লার্ণিং  বই এর লেখক এবং জ্ঞানবাহনের প্রতিষ্ঠাতা ড. বদরুল হুদা খান, কপিন স্টেট ইউনিভার্র্সিটির ন্যানোটেকনোলজির প্রফেসর ড.  জামাল উদ্দিন, ডঃ ফায়জুল ইসলাম, বিশিষ্ট সংগীত শিল্পী ড. সীমা খান, আই গ্লোবাল ইউনিভার্সিটরি ভাইস চ্যান্সেলর এবং পিপল টেকের চেয়ারম্যান  ইঞ্জিনিয়ার আবুবকর হানিফ এবং আরটিভি বাংলাদেশ এর পরিচালক আশিক রহমান।  

অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন, সংগঠনের সাধারন সম্পাদক হাবীবউল্লাহ ভুইয়া কচি, সহ সভাপতি সাইফুল্লাহ খালেদ, যুগ্ম সম্পাদক আইয়ান রশীদ ও সহ ট্রেজারার মিজানুর রহমান। বারবাকিউর সার্বিক দায়িত্বে ছিলেন মুনির হোসেন, মিজানুর রহমান , ইলিয়াস ভুইয়া লিটন ও তৈয়ুবুর হাসান। আর মেজবানির সার্বিক দায়িত্বে  ছিলেন স্যাম রিয়া। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৩৫তম ফোবানার প্রেসিডেন্ট ইনারা ইসলাম, এডভাইজার কবির পাটোয়ারী, পারভীন পাটোয়ারী, কনভেনর রাসেল আহমেদ,   সমাজসেবী এজেএম হোসেন, হারুনুর রশীদ, ওবায়দুল হক অভি, মজনু মিয়া, মোহাম্মদ এস রহমান, ছোট হোসেন, রিয়েলটর মাসুদ হাসান, ইকবাল হোসেন, শামীম আহমেদ, দেওয়ান আরশাদ আলী  বিজয়, জাহাঙ্গীর আলম প্রমুখ। ম্যারিল্যান্ড থেকে বাইটপোর প্রতিনিধি মোহাম্মদ মামুনুর রশীদ, হাফিজ আলম এবং সাউথ ক্যারোলাইনা থেকে বাইটপো প্রতিনিধি জিয়াউর রহমান অনু অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে সকল পিতাকে একটি মগ ও হ্যাট উপহার দিয়ে সম্মানিত করা হয়। বারবাকিউর সাথে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি পরিবেশন করা হয়। অতিথিবৃন্দ তাদের সংক্ষিপ্ত বক্তেব্যে বলেন, খুব অল্প সময়ের মধ্যে বাইটপো তাদের কার্যক্রমের মাধ্যমে ওয়াশিংটন ডিসি তথা মার্কিন যুক্তরাষ্ট্রে একটি জনপ্রিয় সংগঠনে পরিণত হয়েছে। এ জন্য সংগঠনের বর্তমান নেতৃত্ব বিশেষ করে সভাপতি লেখক সামছুদ্দীন মাহমুদের গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন তারা। 

সংবাদটি শেয়ার করুনঃ