Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী

কংগ্রেস-স্টেটের রেজ্যুলেশন কপি পররাষ্ট্রমন্ত্রীকে হস্তান্তর

অভিক আহসান

প্রকাশিত: ১০:১১, ২২ জুন ২০২১

আপডেট: ১০:১২, ২২ জুন ২০২১

কংগ্রেস-স্টেটের রেজ্যুলেশন কপি পররাষ্ট্রমন্ত্রীকে হস্তান্তর

কংগ্রেস-স্টেটের রেজ্যুলেশন কপি পররাষ্ট্রমন্ত্রীকে হস্তান্তর

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষ্যে মার্কিন সিনেট ও বিভিন্ন স্টেটে উত্থাপিত রেজ্যুলেশন কপি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের হাতে হস্তান্তর করা হয়েছে। এ উপলক্ষে ১৬ জুন বুধবার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ড. মোমেন বলেন, বাংলাদেশ এখন তলাবিহীন ঝুঁড়ি নয় বরং সমৃদ্ধির অনন্য উদাহরণ। জাতিসংঘসহ আন্তর্জাতিক পর্যায়ে সকলেই বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে অভিহিত করছে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. খন্দকার মনসুর এবং সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সহ-সভাপতি হাজী জাফরউল্লাহ, কোষাধ্যক্ষ আলিম খান আকাশ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক জিয়া করিম, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ইনকের আহবায়ক আশরাব আলী খান লিটন, আমেরিকা-বাংলাদেশ এলায়েন্সের প্রেসিডেন্ট এম এ সালাম, বাংলাদেশি আমেরিকান ডেমক্র্যাটিক ফ্রন্টের প্রেসিডেন্ট খোরশেদ খন্দকার, আই-গ্লোবাল ইউনিভার্সিটির চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবুবকর হানিপসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, সেক্টর কমান্ডারস ফোরাম এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদসহ কয়েকটি সংগঠনের উদ্যোগে নিউইয়র্ক, নিউজার্সি, নিউ হ্যামশায়ার, জর্জিয়া, লুইজিয়ানা স্টেটে রেজ্যুলেশন পাশ হয়। একই প্রক্রিয়ায় কংগ্রেসের নিম্নকক্ষে একটি প্রস্তাব উত্থাপিত হয়। ওয়াশিংটন ডিসি থেকেও আরেকটি অভিনন্দনপত্র ইস্যু হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে।

সংবাদটি শেয়ার করুনঃ