Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মেরিল্যান্ডে জিয়াউর রহমানের নামে সড়ক

অভিক আহসান

প্রকাশিত: ০৯:০২, ২২ জুন ২০২১

মেরিল্যান্ডে জিয়াউর রহমানের নামে সড়ক

জিয়াউর রহমান ওয়ে’

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামে মেরিল্যান্ডে একটি সড়কের নামকরণ করা হয়েছে। নাম দেয়া হয়েছে ‘জিয়াউর রহমান ওয়ে’। ২১ জুন সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ তথ্য জানান। বিবৃতিতে তিনি আরও জানান, বাল্টিমোর সিটির ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ সড়কটির নামকরণ করেছে। তাতে লন্ডন থেকে ভার্চুয়ালি যোগ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

 ্এদিকে এ উপলক্ষে ২০ জুন রোববার বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি মেরিল্যান্ড বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে হয়। সেখানে সড়কের ফলক উন্মোচন করেন মেরিল্যান্ড স্টেট ডেলিগেট রবিন টি লুইস। এসময় তিনি বলেন, জিয়াউর রহমানকে সম্মান জানাতে পেরে বাল্টিমোরবাসী অত্যন্ত আনন্দিত। এই আনন্দ কেবল বাংলাদেশি নয়, সমগ্র এশিয়ান কমিউনিটির। মূলধারার রাজনীতিতে বাংলাদেশি কমিউনিটির আরও ব্যাপক অংশগ্রহণ কামনা করেন রবিন টি লুইস।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডেলিগেট হ্যারি ভেন্ডারি, গভর্নর অফিসের কমিশনার ড. স্যাম কারকি, মেয়র অফিসের প্রতিনিধি রবার্ট জ্যাকসন, স্থানীয় মূলধারার রাজনীতিক গভর্নর অফিসের সাবেক কমিশনার আনিস আহমেদ, ওয়াশিংটনভিত্তিক অধিকার সংস্থা রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক ও জাতিসংঘ সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারি প্রমুখ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির নেতা জিল্লুর রহমান জিলু, মিজানুর রহমান ভুইয়া মিল্টন, গিয়াস আহমেদ, শরাফত হোসেন বাবু, মোস্তফা কামাল পাশা, জসিম উদ্দিন ভুইয়া, আব্দুস সবুর প্রমুখ।

সংবাদটি শেয়ার করুনঃ