Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটিতে নির্বাচন

চলছে ভোট, লড়ছেন ১৩ বাংলাদেশি

অভিক আহসান

প্রকাশিত: ০৮:৪১, ২২ জুন ২০২১

আপডেট: ০৩:০১, ২৩ জুন ২০২১

চলছে ভোট, লড়ছেন ১৩ বাংলাদেশি

বাংলাদেশি প্রার্থীরা

নিউইয়র্ক সিটিতে ডেমোক্র্যাটিক দলীয় প্রাইমারী নির্বাচনে ভোট গ্রহণ চলছে। সকাল ৬টা থেকে শুরু হওয়া এই ভোট চলবে রাত ৯টা পর্যন্ত। কেন্দ্রে কেন্দ্রে স্বশরীরে উপস্থিত হয়ে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।

 ৫ টি বরোতে হচ্ছে ভোট। তারমধ্যে ৩ টি থেকে বিভিন্ন পদে অংশ নিয়েছেন ১৩ বাংলাদেশি আমেরিকান। ৬টি কাউন্সিল ডিস্ট্রিক্ট থেকে ১১জন লড়ছেন। আর কাউন্টি জজ পদে একজন এবং ফিমেল কুইন্স বরোর কাউন্সিল লীডার পদে আছেন আরও একজন। 

সিটির বোর্ড অব ইলেকশনের তথ্যমতে, ডিস্ট্রিক্ট-১৮  থেকে মোহাম্মদ এন মজুমদার ও মির্জা মামুন রশীদ লড়ছেন। ডিস্ট্রিক্ট-২৪ এ আছেন তিনজন। তারা হলেন মৌমিতা আহমেদ, সাবুল উদ্দিন ও সাইফুর খান হারুন। ডিস্ট্রিক্ট-২৬ থেকে বদরুন খান মিতা ও সুলতান মারুফ, ডিস্ট্রিক্ট-৩২ থেকে শেখ হেলাল, ডিস্ট্রিক্ট-৩৭ এ মিসবা আবদীন এবং ডিস্ট্রিক্ট-৩৯ থেকে শাহানা হানিফ ও মামনু হক লড়ছেন। এছাড়া কুইন্স কান্টি জজ পদে ভোটের মাঠে আছেন অ্যাটর্নী সোমা সাঈদ। শাহানা মাসুম অ্যাসেম্বলী ডিস্ট্রিক্ট-৬১ থেকে  ডিস্ট্রিক্ট লীডার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


উল্লেখ্য, মেয়র পদেও হচ্ছে ভোট। ‘র‍্যাঙ্কড চয়েজ ভোটিং’ পদ্ধতিতে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে একজন ভোটার তার পছদের ৫ প্রার্থীকে ভোট দিতে পারবেন। গত ১২ জুন থেকে ২০ জুন পর্যন্ত চলে আর্লি ভোট। চুড়ান্ত ভোট হবে আগামী ২ নভেম্বর মঙ্গলবার।

সংবাদটি শেয়ার করুনঃ