Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

গ্রাজুয়েশন বঞ্চিত শিক্ষার্থীদের জন্য গ্রেস মেং-এর উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩০, ২১ জুন ২০২১

আপডেট: ০৫:১২, ২২ জুন ২০২১

গ্রাজুয়েশন বঞ্চিত শিক্ষার্থীদের জন্য গ্রেস মেং-এর উদ্যোগ

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে নিউইয়র্কের বিদ্যালয়গুলোর শিক্ষা কার্যক্রম স্থবির হয়েছিল বেশ কিছুদিন। তারপর সংক্রমণ কমে যাওয়ার প্রেক্ষিতে স্কুল খুলে দেয়া হলেও গ্রাজুয়েশন অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়নি। বিষয়টি বিবেচনায় নিয়ে গ্রাজুয়েশন বঞ্চিত শিক্ষার্থীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন নিউইয়র্ক সিটির কংগ্রেশনাল ডিস্টিক্ট-৬ এর কংগ্রেসওম্যান গ্রেস মেং।

২০২১ শিক্ষাবর্ষের কে-১২ গ্রাজুয়েটদের জন্য গেট টুগেদারের আয়োজন করেন এই কংগ্রেসওম্যান। কিসেনা পার্কে আয়োজনটি সম্পন্ন হয় গত ১৮ জুন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত। শিক্ষার্থীরা সবাই তাদের গ্রাজুয়েশন গাউন এবং ক্যাপ নিয়ে পার্কে হাজির হয়েছেন। সঙ্গে ছিলেন অভিভাবকরাও।

কংগ্রেসওম্যান গ্রেস মেং এ সময় শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটান। তাদের সঙ্গে ছবি তোলেন। শিক্ষার্থীদের শিক্ষা সংক্রান্ত নানা বিষয়ে কথা বলে তাদের অনুপ্রেরণা দিয়েছেন গ্রেস মেং। এছাড়া সঙ্গে থাকা অভিভাবকদেরকে সন্তানের পড়াশোনার ব্যাপারে আরও সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

এমন অভিনব আয়োজনের বিষয়ে গ্রেস মেং বলেন, ‘এই শিক্ষার্থীরা আমাদের আগামীর তারকা। করোনাভাইরাসের কারণে এ বছর তারা গ্রাজুয়েশন উৎসব করতে পারেনি। এমন সুন্দর একটা অভিজ্ঞতা থেকে তারা যাতে পুরোপুরি বঞ্চিত না হয়, সেজন্য এই আয়োজন করা হয়েছে। আশা করছি, এটা তাদেরকে আনন্দ দেবে এবং অনুপ্রেরণা জোগাবে।

সংবাদটি শেয়ার করুনঃ