Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ছারছিনা অ্যালামনাই-এর উদ্যোগে ঢাকায় জমজমাট বন্ধু মিলনমেলা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৯, ১১ আগস্ট ২০২৩

আপডেট: ১০:৪০, ১১ আগস্ট ২০২৩

ছারছিনা অ্যালামনাই-এর উদ্যোগে ঢাকায় জমজমাট বন্ধু মিলনমেলা

ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান ছারছীনা দারুসসুন্নাত কামিল মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের সংগঠন ছারছিনা অ্যালামনাই-এর উদ্যোগে বন্ধু মিলনমেলা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। ৫ আগস্ট ঢাকার আফতাব নগরের সিরাজ কনভেনশন সেন্টারে এই আয়োজন সম্পন্ন হয়।

বন্ধু মিলনমেলায় ছারছিনা মাদ্রাসার দাখিল ১৯৯৫, আলিম ১৯৯৭, ফাজিল ১৯৯৯ এবং কামিল ২০০১ ব্যাচের শতাধিক ছাত্র অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ-এর গভর্নর, ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ডক্টর কাফিল উদ্দিন সরকার সালেহী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হিসেবে বক্তব্য রাখেন ছারছিনা মাদ্রাসার শিক্ষক মাওলানা আবু জাফর মো. সালেহ, মৌলভী মো. হারুনুর রশিদ, মাওলানা আজম অহিদুল আলম, মাওলানা মোহাম্মদ ইসমাইল হোসেন এবং মাওলানা মোহাম্মদ শহীদুল্লাহ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক, জাতিসংঘের পিস অ্যাম্বাসেডর এবং আইটিভি ইউএসএ-এর পরিচালক মুহাম্মদ শহীদুল্লাহর উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডক্টর এবিএম আবদুল্লাহ এবং সমাপনী বক্তব্য রাখেন মো. জামাল হোসেন।

দিনব্যাপী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আয়োজক কমিটির অন্যতম সদস্য মোহাম্মদ সালাউদ্দিন রিপন, মোহাম্মদ আতিকুর রহমান, মো. আক্তার ফারুক, অধ্যক্ষ রফিকুল ইসলাম, মো. আবুল কাশেম, মোহাম্মদ নেয়ামতুল্লাহ, মো. ছফিউল্লাহ নেছারী, মো. আব্দুল কাইয়ুম, মো. আবু জাফর ছালেহী, অধ্যক্ষ মোহাম্মদ হোসাইন, সাইফুল্লাহ আল মামুন, বাকী বিল্লাহ প্রমুখ।

উপস্থিত বন্ধুদের মধ্যে আরও বক্তব্য রাখেন সাখাওয়াত হোসেন, মহসিন কবির, আরিফুর রহমান, শাহজালাল, নজরুল ইসলাম, এহতেশামুল হক, মোস্তাফিজুর রহমান, মনির হোসেন, আব্দুল কাইয়ুম, বোরহান উদ্দিন সালেহী ও নেছার উদ্দিন।

অনুষ্ঠানকে কেন্দ্র করে ডক্টর এবিএম আবদুল্লাহ-এর সম্পাদনায় ‘হৃদযন্ত্রের ছারছীনা’ নামে একটি স্মারক প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে আগত বন্ধুদের ফুলেল শুভেচ্ছা ও আকর্ষণীয় উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। দিনব্যাপী অনুষ্ঠানটি কোরআন তেলাওয়াত, হামদ-নাত ও ইসলামী সংগীত পরিবেশনা, পীর মাশাযয়েখ ওস্তাদ ও ছারছিনা সংক্রান্ত স্মৃতিচারণ, মরহুমদের মাগফেরাত কামনা ও দোয়া মোনাজাত দিয়ে সাজানো ছিল।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ