Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

রহিম মেটাল জামে মসজিদে রাজসিক অভ্যর্থনা

প্রায় ১৫ হাজার মুসল্লির সাথে নামাজ আদায় করলেন আবু জাফর মাহমুদ

জাহান অরন্য

প্রকাশিত: ১২:২৩, ৫ আগস্ট ২০২৩

আপডেট: ১২:২৭, ৫ আগস্ট ২০২৩

প্রায় ১৫ হাজার মুসল্লির সাথে নামাজ আদায় করলেন আবু জাফর মাহমুদ

ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত ঐতিহ্যবাহী  রহিম মেটাল জামে মসজিদ,  যেখানে প্রায় ১৫ হাজার মুসল্লী  জামাতে নামাজ আদায় করেন।গ্লোবাল পিস অ্যাম্বাসেডর ডক্টর স্যার আবু জাফর মাহমুদ  এর  বাংলাদেশ আগমন উপলক্ষে  এই স্বনামধন্য মসজিদের পক্ষ থেকে  তাকে দেয়া হয়েছে এক রাজসিক সংবর্ধনা।  ৪ আগস্ট ২০২৩  শুক্রবার  বৃষ্টিস্নাত জুম্মার দিনে  রহিম মেটাল জামে মসজিদের  চারতলা ভবন কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে।  রহিম মেটাল জামে মসজিদের সম্মানিত খতিব মাওলানা মাহমুদুল হাসান মমতাজী  জুম্মার খুতবা  আরম্ভ করেন দুপুর সোয়া ১২টার দিকে।  বৃষ্টির মধ্যেও ঢাকা শহরের বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লীরা এসে একে একে জড়ো হতে থাকেন।  কিছুক্ষণ খুতবা আলোচনা চলার পর মাওলানা মাহমুদুল হাসান মমতাজী  ঘোষণা করেন আজ পবিত্র জুম্মার দিনে  তিনজন বিশেষ অতিথির সঙ্গে  মুসল্লিদের পরিচয় করিয়ে দেবেন। 

তিনি বলেন সুদূর আমেরিকা থেকে  আজ আপনাদের সাথে  জুম্মার নামাজে অংশ নিতে  এই রহিম মেটাল মসজিদে উপস্থিত হয়েছেন  দুজন বিশেষ অতিথি  ডঃ মুহাম্মদ শহীদুল্লাহ  এবং ডঃ স্যার  আবু জাফর মাহমুদ  সেই সাথে  আরো একজন অতিথি  উপস্থিত হয়েছেন তিনি হলেন আমাদের সবার শ্রদ্ধেয় ছারছীনা দরবার শরিফের বড় হুজুর শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী।  এ সময় উপস্থিত মুসল্লীরা  অতিথিদের সালাম দিয়ে  স্বাগত জানান। 

এ সময় ফুল দিয়ে বরণ করে নেয়া হয় ড. আবু জাফর মাহমুদ, মোহাম্মদ শহীদুল্লাহ এবং শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী কে। সেখানে মসজিদের মুসল্লি এবং স্থানীয় মাদরাসার শিশু শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এই উষ্ণ অভ্যর্থনায় কৃতজ্ঞতা প্রকাশ করে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান ড. আবু জাফর মাহমুদ।  

নিউইয়র্কের অন্যতম সেবামূলক প্রতিষ্ঠান অ্যালিগ্রা হোমকেয়ারের সিইও আবু জাফর মাহমুদ বলেন, যদিও আমি দীর্ঘদিন আমেরিকায় থাকি, কিন্তু বাংলাদেশ আমার জন্মভূমি এবং একইসঙ্গে এই দেশটার জন্মের প্রক্রিয়ায় আমি জীবন বাজি রেখে লড়াই করেছি। তাই দেশের মানুষের কাছ থেকে পাওয়া এই সম্মান আমার কাছে অনেক বড়। আপনাদের এই অভ্যর্থনা আমি কোনোদিন ভুলতে পারবো না।

অনুষ্ঠানের অন্যান্য বক্তারা মানবসেবায় আবু জাফর মাহমুদের নেওয়া সকল উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন, আমেরিকায় এই মহান ব্যক্তিত্বের কর্মকাণ্ড শুধু প্রবাসী বাংলাদেশিদেরই উপকার করে থাকে তাই নয়, একইসাথে সমগ্র বাঙালিদেরও সম্মানিত করে। তার এসব সেবামূলক কর্মকাণ্ড যেন আরও বড় পরিসরে সামনের দিনগুলোতে সচল থাকে, সেই আশা ব্যক্ত করেন বক্তারা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ