Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ঢাকায় ড. আবু জাফর মাহমুদকে বিশেষ সংবর্ধনা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০০:২৪, ৫ আগস্ট ২০২৩

ঢাকায় ড. আবু জাফর মাহমুদকে বিশেষ সংবর্ধনা

গ্লোবাল পিস অ্যাম্বাসেডর ড. আবু জাফর মাহমুদকে ঢাকায় বিশেষ সংবর্ধনা জানানো হয়েছে। ৪ আগস্ট ঢাকার রহিম মেটাল মসজিদে এই সংবর্ধনা দেওয়া হয়। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধের রনাঙ্গণে সক্রিয়ভাবে অংশ নেওয়া এই বীর মুক্তিযোদ্ধা গত ত্রিশ বছর যুক্তরাষ্ট্রে মানবসেবা ও মূল ধারার রাজনীতিতে অসামান্য অবদান রেখে চলেছেন। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা আবু জাফর মাহমুদের সেই অবদান তুলে ধরেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সম্মনিত প্রধান অতিথি ছিলেন ছারছীনা দরবার শরিফের বড় হুজুর শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী। এছাড়া আরও উপস্থিত ছিলেন রহিম মেটাল মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হাসান মমতাজী এবং কোরআনিক ইন্সট্রাক্টর শাহ মোহাম্মদ ইরফান সিদ্দিকী। অনুষ্ঠান উপস্থাপনা করেন আইটিভির সিইও মুহাম্মদ শহীদুল্লাহ।

অতিথিরা ফুল দিয়ে বরণ করে নেন ড. আবু জাফর মাহমুদকে। সেখানে মসজিদের মুসল্লি এবং স্থানীয় মাদরাসার শিশু শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এই উষ্ণ অভ্যর্থনায় কৃতজ্ঞতা প্রকাশ করে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান ড. আবু জাফর মাহমুদ।

নিউইয়র্কের অন্যতম সেবামূলক প্রতিষ্ঠান অ্যালিগ্রা হোমকেয়ারের সিইও আবু জাফর মাহমুদ বলেন, যদিও আমি দীর্ঘদিন আমেরিকায় থাকি, কিন্তু বাংলাদেশ আমার জন্মভূমি এবং একইসঙ্গে এই দেশটার জন্মের প্রক্রিয়ায় আমি জীবন বাজি রেখে লড়াই করেছি। তাই দেশের মানুষের কাছ থেকে পাওয়া এই সম্মান আমার কাছে অনেক বড়। আপনাদের এই অভ্যর্থনা আমি কোনোদিন ভুলতে পারবো না।

অনুষ্ঠানের অন্যান্য বক্তারা মানবসেবায় আবু জাফর মাহমুদের নেওয়া সকল উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন, আমেরিকায় এই মহান ব্যক্তিত্বের কর্মকাণ্ড শুধু প্রবাসী বাংলাদেশিদেরই উপকার করে থাকে তাই নয়, একইসাথে সমগ্র বাঙালিদেরও সম্মানিত করে। তার এসব সেবামূলক কর্মকাণ্ড যেন আরও বড় পরিসরে সামনের দিনগুলোতে সচল থাকে, সেই আশা ব্যক্ত করেন বক্তারা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ