Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আওয়ার ইসলাম ২৪.কম এর বিশেষ সম্মাননা

আইটিভি সিইও মুহাম্মদ শহীদুল্লাহকে সম্মানিত করল আওয়ার ইসলাম

জাহান অরন্য

প্রকাশিত: ০০:০৬, ৩ আগস্ট ২০২৩

আপডেট: ১০:১৮, ৩ আগস্ট ২০২৩

আইটিভি সিইও মুহাম্মদ শহীদুল্লাহকে সম্মানিত করল আওয়ার ইসলাম

নিউইয়র্কের জনপ্রিয় ইসলামিক টেলিভিশন চ্যানেল আইটিভি'র সম্মানিত সিইও আন্তর্জাতিক ইসলামিক স্কলার, লেখক, সংগঠক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব,  আলেমে দ্বীন  জনাব মুহাম্মদ শহীদুল্লাহকে সম্মাননা স্মারক প্রদান করেছে আওয়ার ইসলাম টুয়েন্টি ফোর ডট কম। মোহাম্মদ শহীদুল্লাহ বাংলাদেশ সফরে আসার এই মাহেন্দ্রক্ষণ কে উপলক্ষ করে আওয়ার ইসলাম সমাজের বিশিষ্ট আলেমে দ্বীন, সাংবাদিক শিক্ষক  ও বিশিষ্ট নাগরিকদের নিয়ে  রাজধানী ঢাকার পুরানা পল্টনের  রূপায়ণ তাজ সেন্টারে  ওয়েস্টন হোটেলে  এক  মনোজ্ঞ  সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।  

ইসলাম প্রচারে প্রবাসে মুহাম্মদ শহীদুল্লাহ'র অনন্য কীর্তি  কে  সম্মানিত করতে  আয়োজিত মনোজ্ঞ এই অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর মহাপরিচালক, মাওলানা উবায়দুর রহমান খান নদভী, বায়তুল মোকাররম পেশ ইমাম,  এর মুফতি এহসানুল হক জিলানী, লেখক, গবেষক মুহাদ্দিস, দারুল উলুম রামপুরা বনশ্রী ঢাকা - মাওলানা যাইনুল আবিদীন, আরবি বিশ্ববিদ্যালয় এর প্রো ভাইস চ্যান্সেলর - প্রফেসর আবুল কালাম আজাদ, বাংলাদেশ-আমেরিকান ইউনিভার্সিটি এর ভাইস চ্যান্সেলর - প্রফেসর ড. আতাউর রহমান মিয়াজি, ঢাকা মেইল এর যুগ্ম বার্তা সম্পাদক - জহির উদ্দিন বাবর, দৈনিক দেশ রূপান্তর এর বিভাগীয় সম্পাদক - মুফতি এনায়েতুল্লাহ, বাংলাদেশ ইসলামি লেখক ফোরাম এর সভাপতি - মুনীরুল ইসলাম, দৈনিক নয়া শতাব্দির বিভাগীয় প্রধান (ইসলাম), -আলী হাসান তৈয়ব, দৈনিক সময়ের আলোর বিভাগীয় প্রধান (ইসলাম) - আমিন ইকবাল,আলেম, লেখক, সাংবাদিক - ওমর শাহ, সাংবাদিক, সংগঠক- জাওহার ইকবাল, দৈনিক কালের কন্ঠের বিভাগীয় সম্পাদক - আতাউর রহমান খসরু, ঢাকা পোস্ট এর সহসম্পাদক -  নুরুদ্দীন তাসলিম, ওয়ায়েজ, লেখক, মিডিয়া ব্যক্তিত্ব - মাওলানা সেলিম হুসাইন আজাদী, শীলন বাংলাদেশ এর প্রেসিডেন্ট- মাসুদুল কাদির, মাসিক নকীব এর নির্বাহী সম্পাদক - জিয়াউল আশরাফ,আওয়ার ইসলাম এর সহকারী ব্যবস্থাপনা সম্পাদক - মুজ্জাম্মিল হক তাশফি্‌, আহমাদ এডুকেশন এর পরিচালক - জুবায়ের আহমাদ,লেখক, সাংবাদিক - আব্দুল্লাহ আফফান,দৈনিক আলোকিত বাংলাদেশ এর সহ-সম্পাদক - দীদার শফিক,শেখ জনুরুদ্দীন রহ. দারুল কুরআন চৌধুরীপাড়া ঢাকা এর মুহাদ্দিস, লেখক - এনায়েত কবীর, চ্যানেল ৭৮৬ এর কান্ট্রি ডিরেক্টর জাহান অরন্য সহ আরো অনেক গন্যমান্য ব্যাক্তিবর্গ।  

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে জনাব মুহাম্মদ শহীদুল্লাহ আওয়ার ইসলাম ডট কম'কে  বিশেষ ধন্যবাদ জানিয়ে বলেন আমেরিকার বুকে আইটিভি ইসলাম প্রচারে  এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে,  আইটিভিকে নিয়ে বিশেষ ফিচার করেছে  ভয়েস অফ আমেরিকা।   শুধু ২৪ ঘন্টার জনপ্রিয় টেলিভিশন হিসেবেই নয়  বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকান্ডে  সর্বাত্মক অংশগ্রহণের মাধ্যমে  আমেরিকার বিভিন্ন স্টেট সহ পৃথিবীর বিভিন্ন দেশে  ইসলাম প্রচারে  নিরলস কাজ করে যাচ্ছে আইটিভি  ইউএসএ।  সেই সাথে আমাদের পরবর্তী প্রজন্মকে ইসলামমুখী করার জন্য  এমন  বিভিন্ন ইসলামিক সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠানের  প্রয়োজনীয়তার কথাও  তুলে ধরেন  তিনি। 

মুহাম্মদ শহীদুল্লাহ। তিনি একাধারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক, লেখক, ধর্মীয় আলোচক, মিডিয়া ব্যক্তিত্ব ও অ্যাক্টিভিস্ট। বর্তমানে তিনি দেশ পেরিয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে আলো ছড়াচ্ছেন।মুহাম্মদ শহীদুল্লাহ গ্লোবাল দাওয়াহ টেলিভিশন আইটিভি ইউএসএ-এর প্রতিষ্ঠাতা ও পরিচালক। এ ছাড়া তার পরিচালনায় চলছে আরও অনেকগুলো প্রতিষ্ঠান। যার মধ্যে অন্যতম হলো- চ্যানেল ৭৮৬, মাদানী হজ গ্রুপ ইউএসএ এবং সাদাকাহ ফাউন্ডেশন অব ইউএসএ।  
মুহাম্মদ শহীদুল্লাহ'র জন্ম নেত্রকোনায়। বাবা ভাষাসৈনিক ও জেলা রেজিস্ট্রার ওসমান আলী এবং মা জোবেদা খাতুন। শিক্ষার প্রতি বাবা ওসমান আলীর প্রচন্ড অনুরাগই যেন পেয়েছেন মুহাম্মদ শহীদুল্লাহ। তাই শিক্ষাজীবনের সকল স্তরে তার ফলাফল ছিল ঈর্ষণীয়। শহীদুল্লাহর বাল্যশিক্ষা শুরু হয় নেত্রকোনার আঞ্জুমান সরকারি স্কুলে। এরপর ভর্তি হন নেত্রকোনার মিফতাহুল উলুম মাদরাসায়। দাখিল পরীক্ষায় অংশ নেন ছারছীনা আলিয়া মাদরাসা থেকে। বোর্ড পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ১০তম স্থান অধিকার করেন তিনি। এরপর আলিম পরীক্ষাতেও সারা দেশে ১৮তম স্থান অর্জন করেন তিনি। ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। ২০০৩ সালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম হওয়ার গৌরব অর্জন করেন তিনি।  
খুব অল্প বয়সেই সাংবাদিকতার সঙ্গে যুক্ত হন মুহাম্মদ শহীদুল্লাহ। দশম শ্রেণিতে পড়ার সময়ই তিনি ছিলেন সাপ্তাহিক খেলাফতের স্থানীয় সংবাদদাতা হিসেবে কাজ করেছেন। ২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত দৈনিক আমার দেশের সহ-সম্পাদক এবং পাঠকমেলার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১১-১২ সাল পর্যন্ত দৈনিক ডেসটিনি পত্রিকার সহকারী সম্পাদক ছিলেন। 
মুহাম্মদ শহীদুল্লাহ ইসলামিক ফাউন্ডেশন অব বাংলাদেশের আজীবন সদস্য। এ ছাড়া ডেভেলপমেন্ট ফোরাম, বাংলাদেশ ইতিহাস পরিষদ, বাংলাদেশ ইউনেস্কো ক্লাব, জার্নালিস্ট ওয়েলফেয়ার অরগানাইজেশন, সাব-এডিটরস কাউন্সিল, ঢাকা জার্নালিস্ট ইউনিয়ন, হিস্ট্রি একাডেমি, বুক রিভিউ কমিটি অব বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। 
১৯৯৩ সালে ছারছীনা মাদরাসার স্মারকগ্রন্থে একটি লেখা ছাপা হওয়ার মধ্য দিয়ে লেখালেখির যে যাত্রা শুরু হয়েছিল মুহাম্মদ শহীদুল্লাহর, সেটা আর থামেনি। সাংবাদিকতায় অবদান রাখার জন্য ২০০১ সালে বিশেষ অ্যাওয়ার্ড গ্রহণ দিয়ে দিয়ে শুরু, তারপর দেশে-বিদেশে বিভিন্ন পুরস্কার-সম্মাননা পেয়েছেন। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ