Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

স্বাধীনতা পুরস্কার পেয়ে আমি সত্যিই অভিভূত : সুরমা জাহিদ

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫২, ৯ মার্চ ২০২৩

আপডেট: ২০:৫৬, ৯ মার্চ ২০২৩

স্বাধীনতা পুরস্কার পেয়ে আমি সত্যিই অভিভূত : সুরমা জাহিদ

বাংলা একাডেমি পুরস্কার, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক পাওয়ার পর এবার স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত হলেন বিশিষ্ট মুক্তিযুদ্ধ গবেষক সুরমা জাহিদ। আজ ৯ মার্চ এই পুরস্কার ঘোষণার পর চ্যানেল ৭৮৬ কে তাৎক্ষণিক অনুভূতি জানিয়েছেন তিনি।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ৯ বিশিষ্ট ব্যক্তি এবং একটি প্রতিষ্ঠানকে ২০২৩ সালের জন্য সর্বোচ্চ রাষ্ট্রীয় এই বেসামরিক পুরস্কার দেওয়া হচ্ছে। গবেষণা ও প্রশিক্ষণ ক্যাটাগরিতে পুরস্কারটি পাচ্ছেন সুরমা জাহিদ।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এই পুরস্করের ঘোষণা দেওয়া হয়েছে। 

দীর্ঘদিন ধরে মুক্তিযুদ্ধ বিষয়ে গবেষণা করে আসছেন সুরমা জাহিদ। কাজের স্বীকৃতি পেয়ে ভীষণ খুশি তিনি। চ্যানেল ৭৮৬ এর সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমি অভিভূত। মনোনয়নের সঙ্গে যারা জড়িত ছিলেন তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। এই স্বীকৃতি আমার পরিশ্রমকে যেমন স্বার্থক করেছে তেমনি অনুপ্রেরণা জুগিয়ে অনেকখানি সামনে এগিয়ে দেবে।

এর আগে বাংলা একাডেমি পুরস্কার ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক পেয়েছেন সুরমা জাহিদ। এছাড়া আরও বিভিন্ন স্বীকৃতি আছে তার ঝুলিতে। এই গবেষক বলেন, এটা ভীষণ আনন্দের একটা ব্যাপার। এটা আমার জন্য সৌভাগ্য।

প্রত্যেকটি পদক কিংবা স্বীকৃতিই আমার কাছে সন্তানের মতো- এমন মন্তব্য করে সুরমা জাহিদ বলেন, মায়ের কাছে সন্তানরা ছোট-বড় হয় না। আমার কাছে আমার স্বীকৃতিগুলোও তাই। প্রত্যেকটা পুরস্কারই আমাকে সামনের দিকে এগিয়ে নেয়। আরও বেশি পরিশ্রম করতে অনুপ্রেরণা জোগায়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ