Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আল মদীনা কমপ্লেক্সের খতমে বুখারী উপলক্ষে ইসলামি সম্মেলন

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫৪, ১ ফেব্রুয়ারি ২০২৩

আল মদীনা কমপ্লেক্সের খতমে বুখারী উপলক্ষে ইসলামি সম্মেলন

নেত্রকোনা জেলার সুপ্রসিদ্ধ দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান আল মদীনা কমপ্লেক্সের অধীনে পরিচালিত জামেয়া জুবায়দা আল মদীনা মহিলা মাদরাসার খতমে বুখারী (দাওরায়ে হাদীস) উপলক্ষে বৃহৎ পরিসরে ইসলামি সম্মেলনের আয়োজন করা হয়েছে। 

আগামী ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদ জোহর থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত নেত্রকোনা জেলার নাগড়ায় অবস্থিত মাদরাসা ময়দানে এই ইসলামি সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রতি বছরই আল মদীনা কমপ্লেক্সে এই আয়োজন করা হয়। 

এতে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও অতিথিদের পাশাপাশি বিপুল সংখ্যক সাধারণ মানুষ অংশ নেন। নেত্রকোনো জেলার সর্ববৃহৎ এই জমায়েতে এবারও সবমিলিয়ে প্রায় ৫০ হাজার মানুষ অংশ নেবেন বলে আশা করছে আয়োজক কর্তৃপক্ষ। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আল মদীনা কমপ্লেক্সের মহাপরিচালক ও নেত্রকোনা কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পীরে কামেল আলহাজ হাফেজ মাওলানা মুহাম্মদ আবদুল্লাহ। 

প্রধান অতিথি হিসেবে থাকবেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নেত্রকোনা পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোহাম্মদ নজরুল ইসলাম খান। 

প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন খতিবে বাঙাল খ্যাত আল্লামা জুনায়েদ আল হাবীব। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে থাকছেন হজরত মাওলানা আব্দুর রহমান জামি। 

আমন্ত্রিত ওলামায়ে কেরামের মধ্যে থাকবেন হজরত মাওলানা মুফতি আহমদ আলী, মুফতি আবুল কালাম তৈয়্যবী, মুফতি আবদুল হক, মাওলানা মুফতি আহমদ এবং মুফতি আনিসুর রহমান। 

আল মদীনা কমপ্লেক্সের  মহাপরিচালক মাওলানা আবদুল্লাহ বলেন, এ বছর ৪০ জন ছাত্রছাত্রী আমাদের এই মাদরাসা থেকে দাওরায়ে হাদীস সম্পন্ন করেছেন।

‘ইসলামি সম্মেলনের মতো বড় অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা তাদেরকে বিদায় জানাই। তাদের জন্য দোয়া অনুষ্ঠান হয়। আমাদের শিক্ষার্থীরা যেন সত্যিকারের ঈমান ও আমল নিয়ে জীবন যাপন করতে পারে, সেই দোয়া করছি।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ