Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ঢাকায় আমেরিকান কারী অ্যাওয়ার্ড চালুর ঘোষণা খলিলুর রহমানের

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৭, ২৭ ডিসেম্বর ২০২২

আপডেট: ২২:২৯, ২৭ ডিসেম্বর ২০২২

ঢাকায় আমেরিকান কারী অ্যাওয়ার্ড চালুর ঘোষণা খলিলুর রহমানের

খ্যাতিমান শেফ, নিউইয়র্কের জনপ্রিয় খলিল বিরিয়ানী হাউসের স্বত্বাধিকারী খলিলুর রহমান সম্প্রতি কারী শিল্পের অস্কারখ্যাত বৃটিশ কারী অ্যাওয়ার্ড লাভ করেছেন। এই সম্মাননায় ভূষিত হওয়ার পর আমেরিকান কারী অ্যাওয়ার্ড চালুর ইচ্ছা পোষণ করেন তিনি। 

এ নিয়ে পরিকল্পনার কথা জানাতে নিউইয়র্কে কিছুদিন আগে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন। এবার মাতৃভূমি বাংলাদেশ থেকে আমেরিকান কারী অ্যাওয়ার্ড চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিলেন খলিলুর রহমান।

২৭ ডিসেম্বর ঢাকার জাতীয় প্রেসক্লাবে এ উপলক্ষে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে তিনি জানান, ২০২৩ সালের শেষদিকে নিউইয়র্কে অনুষ্ঠিত হবে জমকালো এই আয়োজনের প্রথম আসর। এতে সহযোগিতা করবে ‘বৃটিশ কারী অ্যাওয়ার্ড’ কর্তৃপক্ষ।

লিখিত বক্তব্যে মাস্টার শেফ মো. খলিলুর রহমান বলেন, ‘বৃটিশ কারি অ্যাওয়ার্ড’ মূলত ইউকে বেজড। শুধু বৃটেনের রন্ধনশিল্পীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারেন। কিন্ত ‘আমেরিকান কারি অ্যাওয়ার্ডে’ যুক্তরাষ্ট্রের রন্ধনশিল্পীদের পাশাপাশি বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ইতালি ও বৃটেনসহ পৃথিবীর যেকোনো প্রান্তের রন্ধনশিল্পীরা এতে অংশ নিতে পারবেন।

এই আয়োজনের জুরি বোর্ডে থাকবেন বিশ্বখ্যাত মাস্টার শেফ এবং কুলিনারি বিশেষজ্ঞরা। সার্বিকভাবে ‘আমেরিকান কারি অ্যাওয়ার্ড’ হবে একটি আন্তর্জাতিক মানের মূলধারার আয়োজন।

আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের পর কমিউনিটি নিউজ নেটওয়ার্ক চ্যানেল-৭৮৬ এর সঙ্গে এই অ্যাওয়ার্ড নিয়ে একটি সাক্ষাৎকার প্রদান করেন খলিলুর রহমান। সেখানে আমেরিকান কারি অ্যাওয়ার্ড নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ