Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইন্টারন্যাশনাল সোনার বাংলা লাইভ কুকিং কম্পিটিশন সম্পন্ন 

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৪, ১৫ নভেম্বর ২০২২

আপডেট: ১৯:৪০, ১৫ নভেম্বর ২০২২

ইন্টারন্যাশনাল সোনার বাংলা লাইভ কুকিং কম্পিটিশন সম্পন্ন 

রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশন বাংলাদেশ চ্যাপ্টারের উদ্যোগে প্রথমবারের মতো দিনব্যাপী ইন্টারন্যাশনাল সোনার বাংলা লাইভ কুকিং কম্পিটিশন ও ট্রেড এক্সপো অনুষ্ঠিত হয়েছে। গত ৪ নভেম্বর ঢাকা বোট ক্লাবে এই আয়োজন সম্পন্ন হয়। 

অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন শেফ জুয়েল আহমেদ, রুবিনা রুবি, তাসনিয়া রহমান সৃষ্টি, রোমানা আফরোজ রিমঝিম, সুলতানা রাজিয়া নাজনীন ও ফারজানা বাতেন। 

সারা দেশ থেকে প্রাথমিকভাবে নির্বাচিত ২০ জন প্রতিযোগী কম্পিটিশনে অংশগ্রহন করেন। তারা সরাসরি রান্না করে কয়েকটি ধাপে বিচারকদের সামনে উপস্থাপন করেন। 

বিচারক প্যানেলে ছিলেন রয়েল বেঙ্গল মাস্টার সেফ অর্গানাইজেশনের ইন্ডিয়া চ্যাপ্টারের প্রেসিডেন্ট মাস্টার শেফ প্রিতম সরকার, মাস্টার শেফ সাহেদা ইয়াসমিন, কালিনারী এক্সপার্ট শাহীন আফরোজ ও ফাতেমা শিরিন এবং পুষ্টিবিদ তাসনিম আশিক। 

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন জান্নাতুন নাহার সুমী। মেহেরুন আক্তার মেরী দ্বিতীয় স্থান এবং মারুফা আক্তার অর্জন করেন তৃতীয় স্থান। ৩টি ধাপে বিচার করে এই তিন বিজয়ীর হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও মেডেল তুলে দেওয়া হয়।

বাংলাদেশে প্রথমবারের মত আয়োজিত ইন্টারন্যাশনাল সোনার বাংলা লাইভ কুকিং কম্পিটিশনের শুভ উদ্বোধন করেন রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশনের ইন্ডিয়া চ্যাপ্টারের প্রসিডেন্ট মাস্টার শেফ প্রিতম সরকার ও শহিদুল ইসলাম সাগর। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্দোনেশিয়ার মান্যবর রাষ্ট্রদূত হিরো হারতানতো সুবোলা, গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন ইরাকের রাষ্ট্রদূত ইমাদ আলী জালাল মুসায়ী। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের ঢাকা রিজিওনাল অতিরিক্ত ডিআইজি মোঃ আবু সুফিয়ান, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অফ বাংলাদেশ টোয়াবের পরিচালক আবুল ফয়সাল, মো. সায়েম, অধ্যাপক শাহরিয়ার পারভেজ ও বাংলাদেশ ট্যুরিজম এন্ড এভিয়েশন মিডিয়া ফোরামের সভাপতি কাজী রহিম শাহরিয়ার। 

কম্পিটিশন শেষে বাংলাদেশের কালিনারী সেক্টরে গুরুত্বপূর্ণ অবদানের জন্য মনোনীত বিজয়ীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও মেডেল তুলে দেন রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশনের গ্লোবাল প্রসিডেন্ট মাস্টার শেফ প্রিতম সরকার। তিনি রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশনের নতুন মেম্বারদের ক্রেস্ট, সার্টিফিকেট, মেডেল, ব্যাচ, শেফ কলার্ড ও শেফ কোট তুলে দেন। অনুষ্ঠানের সবশেষ আকর্ষণ ছিলো ফারদিন এন্ড ফ্রেন্ডস ব্যান্ডের লিড ভোকালিস্ট মাসুম বিল্লাল ফারদিনের চমৎকার সংগীত পরিবেশনা।

অনুষ্ঠানে স্পন্সরশীপ এর মাধ্যমে সার্বিক সহযোগিতায় ছিলেন মিনিস্টার হিউমেন কেয়ার, দীপ্ত টিভি, প্রোটিন মারকেট, বিটিইএ, বেঙ্গল মিট, ক্রিমসন ঢাকা, আফলাতুনস কিচেন, সাবিহাস কিচেন, অপরাজিতা, নাজনীনস কালিনারী স্টুডিও, রুবিনাস কেক এন্ড ডিলাইট, আলট্রা, দ্য ওয়েভ ও সপ্নাস।

অরগানাইজেশনের গ্লোবাল প্রসিডেন্ট মাস্টারশেফ প্রিতম সরকার বলেন, আমরা রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশন বাংলাদেশ চ্যাপ্টার থেকে শিগগিরই বাংলাদেশের রন্ধন শিল্পীদের জন্য আরো বড় পরিসরে প্লাটফর্ম নিয়ে আসছি। 

অর্গানাইজেশনের বাংলাদেশ চ্যাপ্টার এর জয়েন্ট সেক্রেটারি ও ইন্টারন্যাশনাল সার্টিফাইড জাজ (লেভেল ৪) সুলতানা রাজিয়া নাজনীন বলেন, রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশন একটি আইএসও সনদপ্রাপ্ত ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন, এখানে যুক্ত থেকে কাজ করতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত। তিনি বাংলাদেশের কালিনারী সেক্টরে যারা কাজ করছেন তাদের রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশনের সাথে যুক্ত হবার জন্য আহবান জানান।

অর্গানাইজেশনের নতুন ইন্টারন্যাশনাল লাইফটাইম মেম্বার রাবেয়া বসরী জানান, মাস্টার্স পরীক্ষা শেষে বিসিএস-এর জন্য পড়াশোনা করছিলাম। তখন হঠাৎ করে আমার প্রিন্সিপাল ম্যাম এর একটি কথা মনে পড়ে যে, সবারই যে জিনিসের প্রতি বেশি আগ্রহ, সেটা নিয়ে কিছু করা উচিত ৷ তখনই মাথায় আসলো ছোটবেলা থেকে আমি রান্না ও বেকিং এর কাজ করতে অনেক পছন্দ করি ও প্রসংশাও কুড়িয়েছি অনেক। তারপর বাংলাদেশের বেশ কিছু নামকরা প্রতিষ্ঠান থেকে আরো কিছু ট্রেনিং করে কাজ শুরু করি। 

‘আমার উদ্যোগের নাম কনা’স ক্রিয়েশন। রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশন আমার কাজ ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে প্রাপ্ত সকল সনদ যাচাই বাছাই করে আমাকে ইন্টারন্যাশনাল লাইফটাইম মেম্বারশীপ দিয়ে সম্মানিত করায় আমি অত্যন্ত আনন্দিত। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন কালিনারী সেক্টরে দক্ষতা দিয়ে অনেক দূর অগ্রসর হতে পারি।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ