Channel786 is a Community News Network

বাংলাদেশি হজযাত্রীদের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০২:১১, ২৭ মে ২০২২

বাংলাদেশি হজযাত্রীদের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা

গত ১১ মে এবারের হজযাত্রীদের জন্য তিনটি প্যাকেজের চূড়ান্ত ঘোষণা দিয়েছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। এবার সেসব প্যাকেজের সঙ্গে আরও ৫৯ হাজার টাকা করে বাড়ানো হলো। 

বৃহস্পতিবার সচিবালয়ে হজ ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাহী কমিটির বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমরা যখন প্যাকেজ ঘোষণা করেছি তখন বলে দেওয়া হয়েছিল, সৌদি সরকার যদি কোনো অতিরিক্ত চার্জ আদায় করে তাহলে সেটা ঘোষিত প্যাকেজের সঙ্গে যুক্ত হবে। 

আমাদের সেই আশঙ্কাটাই সত্যি হলো। সৌদি কর্তৃপক্ষ ব্যয়ের যে বিবরণী প্রকাশ করেছে তাতে আমাদের প্যাকেজগুলোর সঙ্গে ৫৯ হাজার টাকা করে যোগ হবে। এই বাড়তি টাকা হাজীরাই বহন করবেন। 

গত ১১ মে সরকারিভাবে দুটি এবং বেসরকারিভাবে একটি প্যাকেজ ঘোষণা করা হয়েছিল। সরকারিভাবে প্যাকেজ-১ এর খরচ নির্ধারণ করা হয় ৫ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা এবং প্যাকেজ-২ এর খরচ ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকা। 

বেসরকারিভাবে যে প্যাকেজ চূড়ান্ত করা হয়, তার খরচ ৪ লাখ ৫৬ হাজার ৬৩০ টাকা। এবার এই টাকার সঙ্গে যোগ হবে আরও ৫৯ হাজার টাকা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ