Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশে সাদাকাহ ইউএসএ-এর ‘রামাদান কোরআন সেন্টার’ উদ্বোধন

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০২:২২, ৫ এপ্রিল ২০২২

বাংলাদেশে সাদাকাহ ইউএসএ-এর ‘রামাদান কোরআন সেন্টার’ উদ্বোধন

যুক্তরাষ্ট্রভিত্তিক সেবামূলক সংস্থা সাদাকাহ ইউএসএ-এর উদ্যোগে বাংলাদেশের ১০টি স্থানে ‘রামাদান কোরআন সেন্টার’ উদ্বোধন করা হয়েছে। এই সেন্টারগুলোতে ১ রমজান থেকে ২৫ রমজান পর্যন্ত স্থানীয় শিশুদেরকে পবিত্র কোরআন শিক্ষা দেওয়া হচ্ছে। 

পাশাপাশি নীতি-নৈতিকতাসহ অন্যান্য ধর্মীয় শিক্ষা প্রদান করা হচ্ছে সেন্টারগুলোতে। এগুলোর উদ্বোধনে স্থানীয় আলেম-ওলামা ও বিশিষ্টজন উপস্থিত ছিলেন। 

রামাদান কোরআন সেন্টারগুলোর মধ্যে রয়েছে- গাইবান্ধার ফুলছড়ির মন্ডলপাড়া জামে মসজিদ, জামালপুরের দেওয়ানগঞ্জের কামারের চর জামে মসজিদ, কুড়িগ্রামের চর রাজিবপুরের জোয়ানিপারা জামে মসজিদ, বরিশালের উজিরপুরের জুগিহাতি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা, বরিশালের আগৈলঝরার ফুলশাড়ী ফকিরবাড়ি জামে মসজিদ।

তালিকায় আরও রয়েছে- ঢাকার তেজকুনিপাড়ার আহছানিয়া নুরানিয়া এতিমখানা, কক্সবাজার পৌরসভার ১ নং ওয়ার্ডের বায়তুশ শরফ জামে মসজিদ, ভোলার চরফ্যাশনের কুকরিমুকরি ফজলুল উলুম কিরাতুল কোরআন মাদরাসা, বরিশালের আগৈলঝরার মিয়াবাড়ি মক্তব এবং হবিগঞ্জের মাধবপুরের পূর্ব আন্দিউরা জামে মসজিদ। 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তরা বলেন, সাধারণ মক্তব তো আগে থেকেই ছিল। তবে সাদাকাহ ইউএসএ-এর উদ্যোগে শুধু রমজানের জন্য বিশেষায়িত যে কোরআন সেন্টার উদ্বোধন করা হয়েছে, সেটা দারুণ উদ্যোগ। এর জন্য এলাকাবাসীর পক্ষ থেকে সাদাকাহ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাতে চাই। 

রামাদান কোরআন সেন্টার সম্পর্কে সাদাকাহ ইউএসএ-এর পরিচালক মুহাম্মদ শহীদুল্লাহ জানান, রমজানে কোরআন শিক্ষা কিংবা তেলাওয়াতের মাহাত্ম্য অনেক বেশি। এই পবিত্র মাসে এমন একটি উদ্যোগ নিতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করছি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ