Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অনশন ভাঙলেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০০:২০, ২৭ জানুয়ারি ২০২২

অনশন ভাঙলেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা দীর্ঘ ১৬২ ঘণ্টা পর আমরণ অনশন ভেঙেছেন। 

আজ ২৬ জানুয়ারি ১০টা ২০ মিনিটে বিশ^বিদ্যালয়টির সাবেক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের অনুরোধে শিক্ষার্থীরা অনশন ভাঙেন। এসময় তার স্ত্রী অধ্যাপক ড. ইয়াসমিন হক সঙ্গে ছিলেন। ওই সময় হাসপাতাল থেকে চিকিৎসাধীন বাকি শিক্ষার্থীদের অনশনস্থলে নিয়ে আসা হয়। 

এরপর অনশনকারী ২৮ জন শিক্ষার্থীকে পানি খাইয়ে অনশন ভাঙান জাফর ইকবাল দম্পতি। এসময় শিক্ষার্থীরা কান্নায় ভেঙে পড়েন। প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক শ ছাত্রী। 

একপর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের লাঠিপেটা করে এবং তাঁদের লক্ষ্য করে গুলি ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। পরে এই আন্দোলন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের এক দফা দাবিতে রূপ নেয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ