Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ছারছীনা কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষের স্মরণে আলোচনা সভা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০০:১১, ২৭ জানুয়ারি ২০২২

ছারছীনা কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষের স্মরণে আলোচনা সভা

ছারছীনা দারুসসুন্নাত কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ শাইখুল হাদিস আল্লামা মুফতি মুহাম্মদ আমজাদ হোসাইন (রহ.)-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ জানুয়ারি ভার্চুয়াল মাধ্যমে এটি অনুষ্ঠিত হয়। 

মুহাম্মদ আখতার ফারুক এর সঞ্চালনায় মিম ইসলামিক টিভির উদ্যোগে আয়োজিত উক্ত ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছারছীনা দারুসসুন্নাত কামিল মাদ্রাসার বর্তমান অধ্যক্ষ হযরত মাওলানা ড. সৈয়দ শরাফত আলী সাহেব। 

সভায় আরও অংশগ্রহণ করেন সিলেট জালালিয়া সিনিয়র ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা আব্দুল মুনঈম মনজলালী। আলোচনায় অংশ নেন- আমেরিকার নিউইয়র্ক প্রবাসী ইন্টারফেইথ স্কলার এন্ড রিসার্চ ফেলো, জগন্নাথ ইউনিভার্সিটির ইসলামিক হিস্ট্রি এন্ড কালচার বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ শহীদুল্লাহ। 

এছাড়া মিশিগান আল-ইসলাহ ইসলামিক সেন্টারের প্রিন্সিপাল মাওলানা আবু নছর মোঃ কুতুব উজ্জামান তাফাদার, যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অফ হার্টফোর্ডশায়ার-এ গবেষণারত সৈয়দ মুহাম্মদ আব্দুল লতিফ এবং মিশরের আল আজহার ইউনিভার্সিটির এমফিল গবেষক মাওলানা মোঃ লুৎফুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। 

বক্তাগণ তাদের আলোচনায় হুজুরের জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং হুজুরের আত্মার মাগফেরাত কামনা করেন। 

সভায় আমেরিকা প্রবাসী বিশিষ্ট গবেষক মুহাম্মদ শহীদুল্লাহ হুজুরের জীবনের ওপর একটি বিশেষ স্মারকগ্রন্থ প্রকাশ করার ব্যাপারে প্রস্তাব তুলে ধরেন। সবশেষে হুজুরের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভা সমাপ্ত হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ