Channel786 is a Community News Network

লঞ্চে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৫ পরিবারকে সাদাকাহর অর্থ সহায়তা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৮, ১৬ জানুয়ারি ২০২২

আপডেট: ০০:২১, ১৬ জানুয়ারি ২০২২

লঞ্চে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৫ পরিবারকে সাদাকাহর অর্থ সহায়তা

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে সম্প্রতি ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। নিহতদের মধ্যে বরগুনার পাথরঘাটার ৪ পরিবার এবং দগ্ধ এক আহত নারীকে আর্থিক সহায়তা প্রদান করেছে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সাহায্য সংস্থা সাদাকাহ ইউএসএ। 

আজ ১৫ জানুয়ারি বিকেল চারটায় পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এই অর্থ প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা নির্বাহি অফিসার হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ। 

বিশেষ অতিথি ছিলেন পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ ফারুক, সাধারণ সম্পাদক অমল তালুকদার, পাথরঘাটা পৌরসভা ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সুমন মিয়া এবং সাধারণ সম্পাদক এএসএম  জসিম। 

সাদাকাহ ইউএসএ-এর পক্ষে প্রতিনিধিত্ব করেন সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন। 

অগ্নিকাণ্ডে নিহত পাথরঘাটা পৌরসভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা আ. রাজ্জাক, কালমেঘা ইউনিয়নের হাফেজ মো. রাকিব, তাবাসসুম, চরদুয়ানী ইউনিয়নের মায়িদা আক্তার ও পাথরঘাটা পৌরসভার ৮ নং ওয়ার্ডের বাসিন্দা রুবি আক্তার। প্রত্যেকের পরিবারের হাতে নগদ ৫ হাজার টাকা করে তুলে দেওয়া হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ বলেন, আমিও ওই লঞ্চে ছিলাম, রীতিমতো মরনকূপ দেখে এসেছি। নিজ চোখে দেখেছি, মানুষের মৃত্যু কী ভয়াবহ। এ অবস্থায় আর্থিক সহায়তা কিছুটা হলেও তাদের কাজে আসবে। আমি সাদাকাহ ইউএসএ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

সাদাকাহ ইউএসএ-এর  প্রধান নির্বাহী মুহাম্মদ শহীদুল্লাহ জানান, সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডের পরপরই আমাদের স্বেচ্ছাসেবীরা কাজ শুরু করেছে। ঢাকায় ও বরিশালের বার্ন ইউনিটে সংস্থাটির উপদেষ্টা আলহাজ্ব মাওলানা শাহ মোঃ সাইফুল্লাহ সিদ্দিকী দগ্ধদের মাঝে নগদ অর্থ সহায়তা বিতরণ করেন। এই কার্যক্রম চলমান থাকবে, ইনশাআল্লাহ।

নিহত আ. রাজ্জাকের মেয়ে রুবি বলেন, আমার বাবা ও আমি ওই লঞ্চে ছিলাম, আগুন লাগার  কিছুক্ষণ পর বাবাকে খুঁজে পাইনি, পরদিন আমি ও মা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাবার মৃত্যুর খবর পাই। এ অবস্থায় আজ যারা আমাদের সহায়তা করেছে, তাদের প্রতি কৃতজ্ঞতা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ