Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিশ্বখ্যাত আইটি কোম্পানিতে উঠে আসবে বাংলাদেশিরা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৮, ২৬ ডিসেম্বর ২০২১

বিশ্বখ্যাত আইটি কোম্পানিতে উঠে আসবে বাংলাদেশিরা

মাইক্রোসফট, গুগলের মতো বিশ্বখ্যাত প্রতিষ্ঠানগুলোতে একদিন নেতৃত্ব দেবে বাংলাদেশিরা। এসব কোম্পানিতে কাজ করবে এদেশের লাখ লাখ মেধাবী তরুণ-তরুণী। এজন্য দরকার আইটিতে দক্ষ মানবসম্পদ। 

ঠিক এই কাজটিই করে যাচ্ছেন আমেরিকার আই গ্লোবাল ইউনিভার্সিটির স্বত্বাধিকারী ও চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ। নিজের পরিকল্পনায় ‘স্কিল ডেভেলপমেন্টের মেথড’ নিয়ে নীরবে বিপ্লব ঘটাচ্ছেন। সম্প্রতি আমেরিকার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আই গ্লোবাল ইউনিভার্সিটির মালিকানা নিয়েছেন তিনি, যা একজন বাংলাদেশী হিসেবে প্রথম। 

এ বিষয়ে ইঞ্জিনিয়ার হানিপ বলেন, ‘এই ভার্সিটিকে আমি ‘মানি মেকিং মেশিন’ বানাতে চাই না, সার্ভিস ওরিয়েন্টেট করতে চাই। এই প্রতিষ্ঠানে যারা পড়াচ্ছেন, তাদের ইন্ডাস্ট্রি অভিজ্ঞতা আছে ৪ বছর থেকে ৩০ বছরের। রিয়েল লাইফে যেসব জিনিস তাদের জানা আছে সেগুলো তারা পড়ায়। 

আমি মনে করি এটা একটা নতুন উদ্ভাবনী মেথড। যারা গোল্ডন এ+ পেল তারা অবশ্যই ট্যালেন্টেড। তারা যদি আমেরিকাতে যায় এবং স্কিল ডেভেলপমেন্টের মাধ্যমে এক্সপার্ট হয় তাহলে তারাই একদিন গুগল, অ্যামাজন, ওরাকলসহ বড় বড় কোম্পানিতে চাকরি করবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ