Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

খুলনার বিস্ফোরক মামলায় শোন অ্যারেস্ট মামুনুল হক

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৫, ৬ সেপ্টেম্বর ২০২১

খুলনার বিস্ফোরক মামলায় শোন অ্যারেস্ট মামুনুল হক

খুলনার একটি বিস্ফোরক মামলায় বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতার দেখানো হয়েছে। রোববার বেলা পৌনে ১১টায় খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ বিচারক এস এম আশিকুর রহমানের আদালতে হাজির করা হলে বিচারক তাকে মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ অক্টোবর চার্জ গঠনের দিন ধার্য করেন।

খুলনা মহানগর দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট কে এম ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে মামলায় হাজির করার জন্য মামুনুল হককে গত শুক্রবার কাশিমপুর কারাগার থেকে খুলনা পাঠানো হয়েছে। সকালে খুলনা জেলা কারাগার থেকে তাকে আদালতে আনা হয়। শুনানি শেষে ১১টায় তাকে প্রিজন ভ্যানে তুলে কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার চার্জশিট অনুযায়ী, ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি বিকেল সোয়া ৪টার দিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাতিল, গ্রেফতার যুদ্ধাপরাধীদের মুক্তি ও সরকারবিরোধী স্লোগান দিয়ে জামায়াতে ইসলামী, বিএনপি ও হেফাজতে ইসলামসহ ১২ দলের প্রায় ৩ হাজার মানুষ মিছিল বের করে। মিছিলটি নগরীর ডাকবাংলা ও ময়লাপোতা মোড় হয়ে শিববাড়ি মোড়ে গণজাগরণ মঞ্চের দিকে যাচ্ছিল। ফুজি কালার ল্যাবের সামনে পৌঁছালে পুলিশি বাধার সম্মুখীন হয়। এ সময় মিছিল থেকে পুলিশের ওপর ককটেল বোমা ও গুলি নিক্ষেপ করতে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে ২০ রাউন্ড ফাঁকা গুলি করে। নিক্ষিপ্ত বোমার আঘাতে কিছু পুলিশ আহত হয়। মিছিল ছত্রভঙ্গ হয়ে গেলে সেখান থেকে ২৬ জনকে গ্রেফতার করে থানায় আনা হয়।

এ ব্যাপারে সোনাডাঙ্গা থানায় খুলনা মহানগর ইমাম পরিষদের কয়েকজন নেতা ও হেফাজত ইসলামর নেতা মাওলানা মামুনুল হকসহ ২৬ জনের নামে ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি সোনাডাঙ্গা থানার এসআই আলমগীর কবীর মামলা দায়ের করেন।

চার্জশিটে আরো উল্লেখ করা হয়, ওই ঘটনার আগের দিন নগরীর ময়লাপোতা মসজিদ মোড়ে ওয়াজ করার সময় মামুনুল হকসহ অন্যরা সংগঠিত হয়ে পুলিশের ওপর হামলা ও গণজাগরণ মঞ্চ ভাংচুরসহ পুড়িয়ে দেয়ার জন্য অনুসারিদের নির্দেশ প্রদান করেন। ২০১৫ সালের ২১ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো: মোক্তার হোসেন মোট ১০৭ জনের নামে আদালতে এ চার্জশিট দাখিল করেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ