Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সরকারি চাকরিতে বয়সসীমায় ২১ মাস ছাড়

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩:৪৪, ১৯ আগস্ট ২০২১

সরকারি চাকরিতে বয়সসীমায় ২১ মাস ছাড়

কোভিড-১৯ পরিস্থিতিতে সরকারের বিভিন্ন দফতর, বিভাগের নিয়োগ প্রক্রিয়া আটকে থাকায় ক্ষতিগ্রস্ত প্রার্থীদের বয়সসীমার বিষয়টি বিবেচনা করে অতিরিক্ত ২১ মাসের সুযোগ দিচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে এই সুযোগ বিসিএসের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়সের এই ছাড় দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দেয়ার পর জনপ্রশাসন মন্ত্রণালয় এ নির্দেশনা দিল।

মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থাগুলোকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করার জন্য নির্দেশনা দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। অর্থাৎ ২০২০ সালের ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছিল তারা ৩১ ডিসেম্বর পর্যন্ত জারি করা নিয়োগ বিজ্ঞপ্তিতে (বিসিএস ছাড়া) আবেদনের যোগ্য হবেন।

এক্ষেত্রে চাকরিপ্রার্থীরা করোনা মহামারীর কারণে বয়সের ক্ষেত্রে ২১ মাসের ছাড় পাচ্ছেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ