Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

খলিল ফুড ফাউন্ডেশনের উদ্যোগে যশোরে খাদ্য সামগ্রী বিতরণ

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০১:২২, ১৯ আগস্ট ২০২১

আপডেট: ০৮:৪০, ১৯ আগস্ট ২০২১

খলিল ফুড ফাউন্ডেশনের উদ্যোগে যশোরে খাদ্য সামগ্রী বিতরণ

করোনার এই মহাসংকটের কারণে দেশে দেশে দুস্থ মানুষের সংখ্যা বাড়ছে। বিষয়টি বিবেচনায় নিয়ে নিউইয়র্কের স্বনামধন্য ফুড চেইন প্রতিষ্ঠান খলিল ফুড ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়। সেই ধারাবাহিকতায় সম্প্রতি বাংলাদেশের যশোর জেলায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়েছে।

গত ১১ আগস্ট বুধবার মানবিক এই কার্যক্রম পরিচালিত হয়েছে যশোর জেলার শর্শা থানার নিজামপুর ইউনিয়নের গোরপাড়া গ্রামে। বিকেল ৩টায় শুরু হয় কর্মসূচি। এতে সহায়তা করেছে স্থানীয় সামাজিক সংগঠন- ‘গোরপাড়া সমাজ কল্যাণ সংস্থা ও সাহিত্য পরিষদ’। 

কর্মসূচির আওতায় মোট ১১০ জন অসহায় মানুষের হাতে একটি করে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়েছে। প্রত্যেকটি প্যাকেটে ছিল ৫ কেজি আটা, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল এবং ১ লিটার সয়াবিন তেল। এসব তথ্য নিশ্চিত করেছেন গোরপাড়া সমাজ কল্যাণ সংস্থা ও সাহিত্য পরিষদের নির্বাহী কমিটির সদস্য আবদুল আলীম।

চ্যানেল ৭৮৬-এর সাথে আলাপচারিতায় তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সুন্দরভাবে এই আয়োজন সম্পন্ন হয়েছে। কর্মসূচিতে উপস্থিত থেকে এই কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। আরও উপস্থিত ছিলেন শর্শা থানা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন।

খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচিটি সফল করতে অনেক পরিশ্রম করেছেন গোরপাড়া সমাজ কল্যাণ সংস্থা ও সাহিত্য পরিষদের দায়িত্বশীলরা। এছাড়া স্বেচ্ছাসেবকরা তো ছিলেনই। আবদুল আলীম বলেন, স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানাতে চাই। বিশেষ ধন্যবাদ জানাই আয়োজক প্রতিষ্ঠান খলিল ফুড ফাউন্ডেশনকে।

মানবিক এই কার্যক্রমে গোরপাড়া সমাজ কল্যাণ সংস্থা ও সাহিত্য পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আলিমুর রহমান, সাধারণ সম্পাদক শামসুর রহমান, সহ-সভাপতি মতিউর রহমান, সহ-সাধারণ সম্পাদক শ্রী জয়দেব কুমার, কোষাধ্যক্ষ ফয়সাল আহমেদ এবং সদস্য আবদুল আলীম ও মিজানুর রহমান।

সভাপতি আলিমুর রহমান জানান, সুদূর নিউইয়র্ক বাংলাদেশের মানুষের জন্য এমন সহায়তার ব্যবস্থা করায় খলিল ফুড ফাউন্ডেশনকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই। কোভিড মহামারিতে উপার্জন হারানো ক্ষুধার্ত মানুষগুলো সহায়তা পেয়ে দারুণ খুশি হয়েছে। আশাকরি, খলিল ফুড ফাউন্ডেশন ভবিষ্যতেও এভাবে মানুষের মুখে হাসি ফুটিয়ে যাবে।

সহায়তা পেয়ে নুরুল ইসলাম নামে একজন বলেন, খলিল ফুড ফাউন্ডেশন নামে যে প্রতিষ্ঠান থেকে এই সহায়তা দেওয়া হয়েছে, সেই প্রতিষ্ঠানের সকল দায়িত্বশীলদের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করছি। আশাকরি, এভাবে সবসময় তারা আমাদের মতো অসহায়দের পাশে থাকবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ