Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ঢাবি উপাচার্যকে মার্কিন দূতাবাসের অভিনন্দন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:১৩, ১১ আগস্ট ২০২১

ঢাবি উপাচার্যকে মার্কিন দূতাবাসের অভিনন্দন

ঢাকার মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাস এ বছর ফুলব্রাইট প্রোগ্রামের ৭৫ বছর পূর্তি পালন করছে। এ উপলক্ষে মার্কিন দূতাবাস চার জন বিশিষ্ট বাংলাদেশি ফুলব্রাইট অ্যালামনাইকে তাদের নিজ নিজ ক্ষেত্রে সফলতা অর্জনের পাশাপাশি শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদান রাখার জন্য অভিনন্দন জানিয়েছে। তাদের মধ্যে অন্যতম ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। অন্য তিন জন হলেন– ড. দেবপ্রিয় ভট্টাচার্য্য, তাহসান খান ও ড. ফাহমিদা খাতুন।

মার্কিন যুক্তরাষ্ট্র তাদের ভেরিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানান বলে জানিয়েছেন ঢাবি গণসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম।

দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ২০০২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টন কলেজে ফুলব্রাইট স্কলার হিসেবে গবেষণাসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।’ বাংলাদেশের জাতীয় কারিক্যুলাম উন্নয়নসহ শিক্ষার গুণগত মান বৃদ্ধির ক্ষেত্রে তার অনন্য অবদানের কথা তুলে ধরে এতে আরও বলা হয়, ‘অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তার জ্ঞান, ধারণা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে মানব সম্প্রদায়ের কল্যাণে বিশেষ ভূমিকা পালন করে আসছেন।’

প্রসঙ্গত, ইউএস স্টুডেন্ট প্রোগ্রাম যুক্তরাষ্ট্রের স্নাতক কলেজের সিনিয়র শিক্ষার্থী, স্নাতক পর্যায়ের ছাত্র, তরুণ পেশাজীবী এবং শিল্পীদের বিদেশে অধ্যয়ন এবং গবেষণা করার জন্য এক শিক্ষাবর্ষ বিদেশে পড়াশোনা করতে ফেলোশিপ প্রদান করে। এছাড়া গ্র্যান্ট মেয়াদের আগে কিছু ‘জরুরি বিদেশি ভাষা’ অধ্যয়নের জন্য গ্র্যান্টিদের ‘ক্রিটিক্যাল ল্যাংগুয়েজ এনহ্যান্সমেন্ট অ্যাওয়ার্ডস’ দেওয়া হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ