Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ৩৯৪ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:১৪, ২ আগস্ট ২০২১

ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ৩৯৪ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

ভূমধ্যসাগরে একটি অতিরিক্ত যাত্রীবোঝাই ছোট নৌকা থেকে ৩৯৪ অভিবাসন প্রত্যাশী উদ্ধার হয়েছে। উত্তাল সাগরে টানা ছয় ঘণ্টার অভিযানের পর তাদের উদ্ধার করা হয়। এদের মধ্যে বাংলাদেশিসহ মরক্কো, মিশর এবং সিরিয়ার নাগরিক রয়েছেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়র্টাসের খবরে বলা হয়েছে, অবৈধ উপায়ে উত্তাল ভূমধ্যসাগর হয়ে স্বপ্নের ইউরোপের উদ্দেশে যাত্রা করছিল অভিবাসন প্রত্যাশীরা। খবর পেয়ে উদ্ধারে অভিযানে নামে জার্মান এবং ফ্রেঞ্চ বেসামরিক জাহাজ সি-ওয়াচ-এর পাশাপাশি ওসেন ভাইকিং। উত্তর আফ্রিকার উপকূল থেকে ৬৮ কিলোমিটার দূরে তিউনিসিয়ার জলসীমানা থেকে উদ্ধার হয়।

 

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান, ইউরোপের দিকে যাত্রা করা অভিবাসন প্রত্যাশীদের দীর্ঘ প্রচেষ্টায় নিরাপদে আশ্রয়ে নেওয়া সম্ভব হয়েছে। কারও মৃত্যু হয়েছেন কিনা তা নিশ্চিত করেনি।

bd 2

অভিবাসন প্রত্যাশীদের উদ্ধার করা হচ্ছে

রয়র্টাস জানিয়েছে, কাঠের নৌকার ইঞ্জিন কাজ করছিল না। ১৪১ জনকে তুলে নেয় সি-ওয়াচ থ্রি, আর বাকি ২৫৩ জনকে নেয় ওশেন ভাইকিং। উদ্ধারকৃতদের মধ্যে কোন দেশের কতজন নাগরিক রয়েছেন তা নিশ্চিত করেনি সংশ্লিষ্টরা।

সম্প্রতি ভূমধ্যসাগর হয়ে অবৈধভাবে ইউরোপ প্রবেশের চেষ্টা চালাচ্ছে অভিবাসন প্রত্যাশীরা। এদের মধ্যে বাংলাদেশিসহ আফ্রিকার নাগরিক রয়েছে। জাতিসংঘ সম্পর্কিত আন্তর্জাতিক অভিবাসী সংস্থার তথ্য অনুযায়ী, চলতি বছরে অবৈধভাবে সাগর পথে ইউরোপে প্রবেশ করতে গিয়ে এক হাজারের বেশি অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। এদের অধিকাংশই আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের নাগরিক।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ