Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অভিযোগ থেকে মুক্তি পেলেন ব্রিটিশ-বাংলাদেশি এমপি আফসানা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০৪, ১ আগস্ট ২০২১

অভিযোগ থেকে মুক্তি পেলেন ব্রিটিশ-বাংলাদেশি এমপি আফসানা

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি আফসানা বেগমের বিরুদ্ধে ব্রিটেনের এক আদালতে জালিয়াতির যে অভিযোগ আনা হয়েছিল তা থেকে নির্দোষ বিবেচনায় খালাস পেয়েছেন। ৩১ বছর বয়সী আফসানা বেগম পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইম আসনের এমপি। 

তিনি লেবার পার্টির টিকিটে এই আসন থেকে এমপি নির্বাচিত হন। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল যে, তিনি অসত্য তথ্য দিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কাছ থেকে আবাসন ভাতা নিয়েছিলেন।

ক্রবার লন্ডনের স্নেয়ার্সব্রুক কাউন্টি আদালতকে আফসানা বেগম জানিয়েছেন, তার আর্থিক বিষয় দেখাশোনা করতেন তার স্বামী, যিনি সবকিছু ‘নিয়ন্ত্রণ’ করতে চান। তার নামে আবাসনের আবেদন করার বিষয়টি জানার পর তিনি ‘অবাক’ হয়েছিলেন।

আফসানা বেগম আরও অভিযোগ করেন যে, তার বিরুদ্ধে এই অভিযোগ আনার পেছনে ‘হীন অভিপ্রায়’ কাজ করেছে। আদালত যখন তাকে নির্দোষ বলে রায় দেয় তখন আফসানা বেগমকে কাঠগড়ায় কাঁদতে দেখা যায়।

পরে এক বিবৃতিতে তিনি বলেন, এই মামলার কারণে তার সুনামের বিরাট ক্ষতি হয়েছে। তাকে বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে।

আফসানা বেগম বলেন, তিনি পারিবারিক নির্যাতনের শিকার এক নারী। তার বিরুদ্ধে এরকম হয়রানিমূলক অভিযোগ আনার পর গত ১৮ মাস ধরে তাকে অনলাইনে অনেক নারী বিদ্বেষী ও ইসলাম বিদ্বেষী মন্তব্যের মুখোমুখি হতে হয়েছে। তাকে বিভিন্ন রকম হুমকি দেওয়া হয়েছে। এ সময়টা তার জন্য খুব কঠিন ছিল।

তিনি আরও বলেন, অন্য কেউ যেন এ রকম ঘটনার শিকার না হন, তা কীভাবে নিশ্চিত করা যায়, সেটা নিয়ে তিনি ভাববেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ