Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

হেলেনা জাহাঙ্গীর র‍্যাবের হাতে আটক

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৬, ৩০ জুলাই ২০২১

হেলেনা জাহাঙ্গীর র‍্যাবের হাতে আটক

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে সম্প্রতি অব্যাহতি পাওয়া এফবিসিসিআইর পরিচালক হেলেনা জাহাঙ্গীরকে আটক করা হয়েছে।

২৯ জুলাই বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে রাজধানীর গুলশান-২ নম্বর এলাকায় নিজ বাসা থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) তাকে আটক করেছে।

র‍্যাবের ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে আটক করা হয়েছে। র‌্যাব কার্যালয়ে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

র‌্যাবের এক কর্মকর্তা বলেন, শুক্রবার তার বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়ের করা হবে। থানায় হস্তান্তর করে রিমান্ড চেয়ে বিকেল নাগাদ আদালতে পাঠানো হবে।

হেলেনা জাহাঙ্গীরের বাসায় বিপুল পরিমাণ বিদেশি মদ, ইয়াবা ও হরিণের চামড়া, ক্যাসিনো সরঞ্জাম, ওয়াকিটকি উদ্ধার করেছে র‍্যাব।

র‍্যাবের গোয়েন্দা সূত্র বলছে, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালানো হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টা থেকে গুলশান-২ এলাকায় ৩৬ নম্বর সড়কে হেলেনা জাহাঙ্গীরের ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে অভিযান শুরু হয়।

এর আগে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে গত রোববার হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দেওয়া হয়। এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ হতে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সম্প্রতি আওয়ামী চাকরিজীবী লীগ নামে একটি সংগঠন খুলে ব্যাপক সমালোচনার মুখে পড়েন হেলেনা জাহাঙ্গীর। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়। ফেসবুকে পোস্ট দিয়ে দাবি করা হয়, সংগঠনটির নাম এখনো সেভাবে পরিচিত না হলেও এরই মধ্যে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাসহ লাখ লাখ মানুষ এটির সদস্য হয়েছেন। জেলা ও উপজেলা পর্যায়ে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নিয়োগের বিষয়ে বিজ্ঞপ্তি দেখা গেছে ফেসবুকে।

এ নিয়ে তীব্র সমালোচনার পর গত রোববার আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত জানানো হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ