Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আ.লীগের সদস্যপদ হারালেন হেলেনা জাহাঙ্গীর

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৯, ২৫ জুলাই ২০২১

আপডেট: ২১:৩৮, ২৫ জুলাই ২০২১

আ.লীগের সদস্যপদ হারালেন হেলেনা জাহাঙ্গীর

ক্ষমতাসীন আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ হারিয়েছেন ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর।

আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি ২৪ জুলাই শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম ভাইরাল হয়। এরপর তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালক পদে আছেন হেলেনা জাহাঙ্গীর। জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

হেলেনা জাহাঙ্গীরকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া প্রসঙ্গে মেহের আফরোজ চুমকি বলেন, ‘সে (হেলেনা) কোথা থেকে কী করে, তার কোনো ঠিক নেই। বুঝে না বুঝে যা ইচ্ছে তাই করছে। আর এগুলো আমাদের না জানিয়ে করেছে।’

তিনি বলেন, ‘আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি, তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেওয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু সে নিয়মনীতি ভঙ্গ করেছে, তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম রুহুল আমিন বলেন, ‘আমরা তাকে (হেলেনা জাহাঙ্গীরকে) অব্যাহতি দিয়ে দিয়েছি। গত মাসে ডাকযোগে চিঠি পাঠিয়েছি।’ কেন্দ্র থেকে নির্দেশনা পেয়ে দপ্তর থেকে তাকে অব্যাহতির চিঠি পাঠিয়ে দিয়েছেন বলে জানান তিনি।

তবে হেলেনা জাহাঙ্গীর বলেন, ‘উপকমিটি থেকে বাদ দেওয়ার কোনো চিঠি পাইনি। দলীয়ভাবে কেউ কিছু বলেনি। আর আমি তো কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা।’

এদিকে ‘চাকরিজীবী লীগ’ নামের সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, তারা দু-তিন বছর ধরেই আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে অনুমোদন পাওয়ার চেষ্টা করছে। তবে আওয়ামী লীগ নেতারা বলছেন, সংগঠনটির সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ