Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশে করোনা প্রতিরোধে শুক্রবার থেকে দু সপ্তাহের কঠোর লকডাউন

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৬, ২৩ জুলাই ২০২১

আপডেট: ১৯:৫৫, ২৩ জুলাই ২০২১

বাংলাদেশে করোনা প্রতিরোধে শুক্রবার থেকে দু সপ্তাহের কঠোর লকডাউন

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আরও দু সপ্তাহের জন্য লকডাউন শুরু হচ্ছে  শুক্রবার থেকে।সরকারের পক্ষে আশা প্রকাশ করা হয়েছে আগামী ১৪ দিন যদি সকলে লক ডাউন মেনে চলেন তাহলে করোনা সংক্রমণের যে চেইনটা দেশে বিস্তার করেছে তা ভাঙ্গা সম্ভব হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সংবাদ মাধ্যমকে বলেছেন সর্বস্তরের মানুষের সহযোগিতার হাত বাড়ালে করোনা ভাইরাসের চেইন ভাঙ্গা কঠিন হবে না। তিনি জনগণকে লক ডাউন সংক্রান্ত কোন প্রকার গুজবে কান না দেয়ার আহবান জানিয়ে বলেন লক ডাউনকে কার্যকর করতে এবারও আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বিজিবি এবং সেনা বাহিনীর সদস্যরা মাঠে থাকবেন। তিনি বলেন আইন অমান্য কারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাঠে থাকবেন ম্যাজিস্ট্রেটরা।তিনি বলেন সরকার স্বল্প কিছু ক্ষেত্রে ছাড় দেয়া ছাড়া ১৪ দিনের জন্য সব কিছু বন্ধ ঘোষণা করেছে।

যারা শহর ছেড়ে গ্রামের বাড়ি ঈদ করতে গেছেন তাদের মধ্যে যারা বৃহস্পতিবারের মধ্যে ফিরতে পারবেন না তাদের লক ডাউনের পর ফেরার পরামর্শ দিয়েছেন ফরহাদ হোসেন। তবে অনেককেই আজ সড়ক, নৌ ও রেলপথে ঢাকা ফিরতে দেখা গেছে।

বাংলাদেশ ব্যাংক বলেছে লক ডাউনের সময় সীমিত পরিসরে ব্যাংক পরিষেবা চালু থাকবে। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান আজ জানিয়েছেন আগামী কাল সকাল থেকে ফেরিতে যাত্রীবাহী সব ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ থাকবে। কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র জরুরি পণ্যবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্স পারাপার করা হবে। এদিকে, আজ স্বাস্থ্য অধিদপ্তরে দেয়া তথ্য মোতাবেক গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ১৮৭ জনের জনের মৃত্যু হয়েছে এবং একই সময়ে আরও তিন হাজার ৬৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই শনাক্তের হার ৩২.১৯ শতাংশ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ