Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

১৪ দিন পর অভ্যন্তরীণ ফ্লাইট চালু

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৯, ১৫ জুলাই ২০২১

১৪ দিন পর অভ্যন্তরীণ ফ্লাইট চালু

করোনার দ্বিতীয় সংক্রমণ রুখতে সরকারের কঠোর বিধিনিষেধের কারনে ১৪ দিন বন্ধ থাকার পর আবারও চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাত্রী আনা নেয়া শুরু করেছে  বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইট চালু করেছে অন্য তিনটি বেসরকারি এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় ঢাকা থেকে সৈয়দপুরে ১টি, সকাল ৮টায় চট্টগ্রামে ১টি ও যশোরে ১টি ফ্লাইট গিয়েছে।

শিথিল লকডাউনের আটদিন প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে ৩ টি, সৈয়দপুরে ৩ টি, কক্সবাজারে ২ টি, যশোরে ২টি, সিলেটে ২ টি, রাজশাহীতে ১টি এবং বরিশালে ১ টি করে ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানান তিনি।

বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ ও বিপণণ বিভাগের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর ও সৈয়দপুরে ২টি করে এবং কক্সবাজার, বরিশাল ও রাজশাহীতে একটি করে ফ্লাইট পরিচালিত হয়েছে। এছাড়া চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, কক্সবাজার, বরিশাল, রাজশাহী থেকে ১টি করে ফ্লাইট ঢাকায় এসেছে।

আরেক বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর, যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশালে ১টি করে মোট ৬টি ফ্লাইট পরিচালিত হয়েছে। ফের বিধি নিষেধ না আসা পর্যন্ত নিয়মিত ঢাকা থেকে চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৬টি, যশোরে ৬টি, বরিশালে ৪টি, রাজশাহী ৩টি, সিলেটে ২টি ও কক্সবাজার ২টি ফ্লাইট পরিচালিত হবে।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে গত ১ জুলাই থেকে সারাদেশে কঠোর বিধি নিষেধ আরোপ করে সরকার। এ সময় অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট চলাচল স্থগিত করা হয়। ঈদের কারণে বৃহস্পতিবার থেকে ঈদের পরদিন পর্যন্ত বিধি নিষেধ শিথিল করা হয়েছে।

তবে ২৩ জুলাই থেকে আবারও ১৪ দিনের কঠোর বিধি নিষেধ আরোপের বিষয় আলোচনায় রয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ