Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

করোনাভাইরাস

বাংলাদেশে মৃত্যু ও শনাক্তের নতুন রেকর্ড

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৪, ১১ জুলাই ২০২১

আপডেট: ২১:৩৮, ১১ জুলাই ২০২১

বাংলাদেশে মৃত্যু ও শনাক্তের নতুন রেকর্ড

বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে বাংলাদেশে মারা গেছেন ২৩০ জন।

গত ৭ই জুলাই ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা প্রথমবার দুইশো' ছাড়িয়েছিল। এনিয়ে তৃতীয় দিনের মত করোনাভাইরাসে মৃত্যু ২০০ ছাড়ালো।

নতুন করে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যায়ও হয়েছে নতুন হয়েছেন ১১ হাজার ৮৭৪ জন। এর আগে ৮ই জুলাই সর্বোচ্চ ১১ হাজার ৬৫১ জন শনাক্ত হয়েছিলেন।

এনিয়ে বাংলাদেশে মোট করোনাভাইরাস আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১০ লাখ ২১ হাজার ১৮৯ জন।

তবে গত কয়েকদিনের তুলনায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার অনুপাতে শনাক্তের হার ২৯.৬৭।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ ৬৬ জন মারা গেছেন খুলনা বিভাগে।

ঢাকা বিভাগে মারা গেছেন ৫৬ জন।

এছাড়া চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহী বিভাগে ২৬ জন, ময়মনসিংহে ৫ জন এবং রংপুরে মারা গেছেন ২২ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৪০ হাজার ১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এখন পর্যন্ত মোট মারা গেছেন ১৬ হাজার ৪১৯ জন।

বাংলাদেশ সরকারের একটি গবেষণায় জানা গেছে যে এখন সংক্রমণের ৮০ শতাংশই ভারতে প্রথমে শনাক্ত হওয়া ডেল্টা ভ্যারিয়্যান্ট দ্বারা ঘটছে।

এমন প্রেক্ষাপটে ১লা জুলাই থেকে আরোপ করা এক সপ্তাহের 'কঠোর লকডাউন' আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে, যা ১৪ই জুলাই পর্যন্ত চলবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ