Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মাওলানা সাইফউদ্দিনের মৃত্যুতে ইসলামী আন্দোলনের শোক

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৩২, ৯ জুলাই ২০২১

আপডেট: ১০:১০, ৯ জুলাই ২০২১

মাওলানা সাইফউদ্দিনের মৃত্যুতে ইসলামী আন্দোলনের শোক

ইসলামী আন্দোলনের প্রতীক

বিশিষ্ট আলেম মাওলানা সাইফউদ্দীন ইয়াহইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এক শোক বার্তায় সংগঠনের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন। 

শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, মাওলানা সাইফউদ্দীন ইয়াহইয়া ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাকালীন সময় থেকে সম্পৃক্ত ছিলেন। তিনি বহুমুখী যোগ্যতার অধিকারী ছিলেন। তিনি একাধারে দক্ষ সংগঠক, রাজনীতিক, জনপ্রিয় লেখক ও সম্পাদক ছিলেন। বাংলাদেশের ইসলামী রাজনীতির অঙ্গনেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। গণমুখী ইসলামী রাজনীতি চর্চার যে ধারা ইসলামী শাসনতন্ত্র আন্দোলন শুরু করেছিল, তার বিকাশকালে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

মাওলানা সাইফউদ্দীন ইয়াহইয়া বাংলাদেশের ইসলামপন্থায় বহুমাত্রিক অবদান রেখেছেন উল্লেখ করে যার প্রভাব দীর্ঘদিন অনুভুত হবে বলে উল্লেখ করা হয় শোকবার্তায়। আমরা আল্লাহর কাছে তাঁর সকল দ্বীনি খেদমতের কবুলের জন্য দোয়া করছি। পাশাপাশি তাঁর পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি বলে জানান নেতৃবৃন্দ।

এদিকে ডেমরা দারুন্নাজাত মাদরাসা মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলমসহ নগর, থানা নেতৃবৃন্দ, ছাত্রনেতা, যুবআন্দোলন নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন।


চ্যানেল-৭৮৬'এ নিউজ পাঠাতে ই-মেইল করুন [email protected] এই ঠিকানায়। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপনের জন্য কল করুন (212) 729-0610 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ